দু সপ্তাহের জন্য সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

দেশে করোনাভাইরাস সংক্রমণ বিস্তার ঠেকাতে আগামী দুই সপ্তাহের জন্য সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন মালেক।

এদিকে করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নতুন বিধি-নিষেধ সম্বলিত এক প্রজ্ঞাপণেও স্কুল, কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমরা লক্ষ্য করেছি স্কুলের সংক্রমণ হার বেড়ে যাচ্ছে। অনেক ছাত্র-ছাত্রীরা আক্রান্ত হচ্ছে এবং তারা ডাক্তারের কাছে যাচ্ছে চিকিৎসার জন্য। এটা আশঙ্কাজনক।”

“সে কারণে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে তাঁর সম্মতি সাপেক্ষে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। আগামী দুই সপ্তাহ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।”

মালেক জানান, “দুই সপ্তাহ পরে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”

সংক্রমণ ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার পাশাপাশি যে কোনো সামাজিক, রাজনৈতিক বা ধর্মীয় অনুষ্ঠানে একশো জনের বেশি জনসমাগম করা যাবে না উল্লেখ করে নির্দেশনা দেয়া হয়েছে।

এসব অনুষ্ঠানে যারা অংশ নেবেন, তাদের বাধ্যতামূলকভাবে টিকা সনদ সাথে রাখতে হবে এবং আগের ২৪ ঘণ্টার মধ্যে করা পিসিআর টেস্টের রিপোর্ট সাথে রাখতে হবে বলে জানানো হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এসএইচ-০১/২১/২২ (শিক্ষা ডেস্ক)

Exit mobile version