জানানো হলো আগামী বছরের এসএসসি পরীক্ষার সম্ভাব্য সময়

চলতি বছরের তুলনায় ২০২৩ সালের এসএসসি পরীক্ষার সময় আরও এগিয়ে আনা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক।

বৃহস্পতিবার ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে চলমান এসএসসি পরীক্ষা পরিদর্শন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষকরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, এ বছর সেপ্টেম্বর মাসে পরীক্ষা অনুষ্ঠিত হলেও আগামী বছরের পরীক্ষা আরও এগিয়ে মার্চ মাসে শুরু করার পরিকল্পনা রয়েছে।

প্রশ্নফাঁস প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্তর এমন কোনো খবর পাওয়া যায়নি। তবে প্রশ্নফাঁসের বিষয়ে যদি কেউ গুজব ছড়ায় তবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সারা দেশে একযোগে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। এবার নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডসহ ১১টি শিক্ষা বোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। সারা দেশে ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের এসব শিক্ষার্থী মোট ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিচ্ছে।

এসএইচ-১৩/১৫/২২ (শিক্ষা ডেস্ক)