অজয় দেবগাণের মৃত্যু নিয়ে গুজব

প্রকাশিতঃ মে ১৬, ২০১৮ আপডেটঃ ৬:২৭ অপরাহ্ন

মাঝে মাঝেই অদ্ভুত সব খবর ভেসে বেড়ায় ইন্টারনেটে। বলা ভাল সোশ্যাল মিডিয়ায়। আচমকাই তা ভাইরাল হয়ে ওঠে। পরে দেখা যায়, সবটাই নিছক মিথ্যের বেসাতি। তৈরি করা গুজব। এর মধ্যে ভুয়ো জঙ্গি হানার খবর যেমন থাকে, তেমনই থাকে তারকাদের সম্পর্কে বানানো সব খবর। যার মধ্যে সবচেয়ে বেশি পাওয়া যায় মৃত্যু সংবাদ।

সেই তালিকায় এবার যুক্ত হলেন অজয় দেবগণ। তিনি মৃত, এমনই বিশ্রী গুজব ছড়িয়ে গেল হোয়াটসঅ্যাপে। আর বার বার সাবধান করা সত্ত্বেও তথ্যের সত্যতা যাচাই না করেই তা ফরোয়ার্ড করতে শুরু করেন নেটিজেনরা। অবশেষে সামনে এল আসল সত্যি।

আরও খবর : বিদ্রুপের মুখে ঐশ্বর্য?‌

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই মেসেজে বলা হয়েছিল মহাবালেশ্বরের কাছে একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। সেই হেলিকপ্টারে ছিলেন বলিউড তারকা অজয় দেবগণ।

মহাবালেশ্বর পুলিশ স্টেশনের একজন সিনিয়র পুলিশ আধিকারিক ওই সংবাদমাধ্যমকে স্পষ্ট করে জানিয়ে দেন, যদি এমন কিছু ঘটত, তাহলে তাঁরা অবশ্যই জানতে পারতেন। তিনি জানান, ‘‘আমরা বিষয়টি চেক করে দেখেছি। এমন কোনও ঘটনাই ঘটেনি।’’

গত এক সপ্তাহ ধরেই ঘুরছে এই ভুয়ো মেসেজ। পুলিশ অফিসারের মন্তব্যের পরে হয়ত আস্তে আস্তে এই মেসেজ ফরোয়ার্ড করা বন্ধ হবে। তার পরে আবার নতুন কারও প্রয়াণের ভুয়ো খবর হয়ত ছড়িয়ে পড়বে। যতদিন না গণ সচেতনতা গড়ে উঠছে, এই সব ভ্রান্তিকর খবর ছড়ানো বন্ধ হবে না।

এসএইচ-২০/১৬/০৫ (বিনোদন ডেস্ক, তথ্যসূত্র : এবেলা)