‘এসব করলে তো তোমাকে কেউ বিয়ে করবে না’

এসব করলে তো

বর্তমান সময়ে সমাজিক মাধ্যমে জনপ্রিয়তার তুঙ্গে রাবা খান।মনের আনন্দে নিজে নিজেই ভিডিও করে সেটা পোস্ট করে দেন । অার সেই ভিডিও গুলো মুহুর্তের মধ্যে ছড়িয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সবচেয়ে ফেসবুকের টাইমলাইনে পাওয়া যায় রাবা’র ভিডিও।বলা যায় তরুণদের কাছে দারুণ জনপ্রিয় তিনি।

এমন ভিডিও গুলো নিয়ে মা রাবাকে বলেন, সেগুলো হচ্ছে ভাঁড়ামো। এই ভাঁড়ামো করে গেলে নাকি তার বিয়ে হবে না।আজ শুক্রবার বাংলা একাডেমিতে ছিল আন্তর্জাতিক সাহিত্য উৎসবের দ্বিতীয় দিন। বিকালে উৎসবের কসমিক টেন্টে ছিল রাবা খান ও ফারিহা পান্নির অধিবেশন ‘উইমেন অ্যান্ড উইট’।এ অধিবেশনে একটি আসনও খালি ছিল না। এমনকি দাঁড়িয়েও অধিবেশন উপভোগ করেছেন অনেক অংশগ্রহণকারী।

রাবা বলেন, ‘অনেকে ভাঁড়ামো আর রসের ব‍্যবধান করতে পারেন না। সারা বিশ্বে কমেডিয়ান হিসেবে পুরুষের পাশাপাশি নারীরাও জায়গা করে নিচ্ছে। সেটা রসবোধের কারণে। আমাদের দেশে এ রসবোধ বিষয়টিকে ভালোভাবে নেওয়া হয় না। আমার মা বলেন, ’যেসব ভিডিও বানাও, এসব করলে তো বিয়ে হবে না’।আজকের এ অধিবেশনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রাবা খান।

অধিবেশন প্রসঙ্গে উৎসবের অন্যতম পরিচালক আহসান আকবর বলেন, এটি এ বছরের নতুন সংযোজন।নারীর কমেডিয়ান হিসেবে অবস্থান ও গ্রহণযোগ্যতা বিশ্বব‍্যাপী বাড়ছে।সামনে আরও বেড়ে যাবে মেয়েরা কেন পিছিয়ে থাকবে । তবে সবাই এটাকে ভাল ভাবে নেয় না বলেই অনেক প্রতিভাবানরা হারিয়ে যাচ্ছেন ।

আরএম-০২/০৪/১২ (বিনোদন ডেস্ক)