নির্বাচনী হলফনামা : মমতাজ কত টাকার মালিক জানেন?

মমতাজ কত টাকার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন কণ্ঠশিল্পী ও ব্যবসায়ী মমতাজ বেগম। নির্বাচনে দেয়া হলফনামা থেকে জানা যায় তার দুটি বাড়ির দাম ৭ কোটির টাকার ওপরে। দুটি গাড়ির দাম এক কোটি টাকারও বেশি।

নির্বাচনী হলফনামায় মমতাজ  ও তার স্বামীর সম্পত্তির যে পরিমাণ উল্লেখ করা হয়েছে তা হলো-

বাৎসরিক আয়

কৃষি খাতে এক লাখ ২০ হাজার, বাড়ি/এপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া বাবদ ছয় লাখ ৭৫ হাজার, শেয়ার/সঞ্চয়পত্র/ব্যাংক আমানত দুই লাখ ৮৮ হাজার ৬৫১ টাকা, পেশা থেকে আয় ৪ লাখ ৮৫ হাজার টাকা, সংসদ সদস্য ভাতা ৬ লাখ ৬০ হাজার, সংসদ সদস্য হিসেবে আনুসঙ্গিক পারিতোষিক ভাতা ১৬ লাখ ৫৫ হাজার ৬২৫ টাকা।

মমতাজের নগদ হাতে আছে ৫ লাখ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ ৮৬ লাখ ৯৯ হাজার ১৯৭ টাকা, মধু উজালা কোল্ড স্টোরেজ লি. এর তিন লাখ ৫০ হাজার ৭০০ শেয়ার ১০০ টাকা করে আয় হয় তিন কোটি ৫০ লাখ ৭০ হাজার।

গাড়ি

ল্যান্ড ক্রজার জিপ ৬৫ লাখ ৬ হাজার ২৫০ টাকা মূল্যের ব্যক্তিগত গাড়ি ও ভি-৮, ঢাকা মেট্রো-ঘ ১৭-৩৮৭৭- দুটি দাম ৪৬ লাখ ২০ হাজার টাকা। চার লাখ ৩৫ হাজার টাকা মূল্যের ৩৫ ভরি স্বর্ণ। তিন লাখ ২০ হাজার টাকার আসবাবপত্র এবং ইলেট্রনিক সামগ্রী দুই লাখ ৫০ হাজার টাকা। ১৩০০ সিসি ফান কার্গো গাড়ি দাম ৮ লাখ টাকা রয়েছে।

জমির পরিমাণ

কৃষি জমির পরিমাণ ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ৯০০ শতাংশ ভূমি দাম ৪৪ লাখ দুই হাজার ৭৩৪ টাকা। এক হাজার ২০০ শতাংশ অকৃষি জমি অর্জনকালীন সময়ের দাম এক কোটি ২৯ লাখ ১৬ হাজার ৭৭০। রাজধানীর মহাখালীতে ৫ তলা বাড়ি আর্জনকালীন সময়ের মূল্য ছয় কোটি ৯৯ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা ও জয়মন্টপ সিংগাইর এ দুইতলা বাড়ি ৫৭ লাখ ৫ হাজার ৪৪০ টাকা।

ব্যাংক হিসাব

মমতাজ দায় হিসেবে দেখিয়েছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ ও মধুমতি ব্যাংক লি: থেকে যথাক্রমে ব্যবসায়িক ও ব্যক্তিগত ঋণ (তিন কোটি ২৬ লাখ ৪৬ হাজার + সাত লাখ ৬৫ হাজার ৪৬৪) মোট তিন কোটি ৩৪ লাখ ১১ হাজার ৪১৬ টাকা।মমতাজের স্বামীর নামে নগদ দুই লাখ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ ২০ লাখ টাকা।

আরএম-০৩/০৪/১২ (বিনোদন ডেস্ক)