কিভাবে উত্থান দেবলীনার?

অভিনেত্রী, মডেল, গায়িকা এবং ভারতনাট্যম শিল্পী। প্রবাসী বাঙালি, অসমের শিবসাগরের মেয়ে দেবলীনা ভটাচার্যের হরেক গুণ। তবে ছোট পর্দার বড় তারকা হিসেবে পরিচিতি নাচের সুবাদেই। গায়িকা শ্রেয়া ঘোষাল, মোনালি ঠাকুর, অন্তরা মিত্রের মতো এই বাঙালিনীরও উত্থানের সোপান রিয়েলিটি শো।

শুরুতে ‘‌ডান্স ইন্ডিয়া ডান্স’‌–এ নজরকাড়া উপস্থিতি এবং প্রতিভা প্রদর্শন। অতঃপর ডিব্রুগড় বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতকোত্তর এবং এনআইএফটি থেকে ফ্যাশন টেকনোলজির ডিগ্রিধারী দেবলীনাকে খ্যাতির প্রথম স্বাদ দিয়েছিল ‘‌এনডিটিভি ইম্যাজিন’‌–‌এর ‘‌সওয়ারে সব কে স্বপ্নে প্রীতো’‌। বড় ব্রেক পেয়েছিলেন ২০১২ সালে স্টার প্লাসের বিপুল জনপ্রিয় ধারাবাহিক ‘‌সাথ নিভানা সাথিয়া’‌–র নায়িকা গোপী বহুর চরিত্রের সুবাদে।

২০১৭ অবধি ওই ধারাবাহিকে দাপটের সঙ্গে কাজ করে দেশজোড়া নাম করেছেন দেবলীনা। ঘটনাচক্রে, ছোট পর্দার সবচেয়ে দামি অভিনেত্রীও তিনিই। বেশ কিছু পুরস্কারপ্রাপ্তি হয়েছে দেবলীনার। ‘‌ইন্ডিয়ান টেলি অ্যাওয়ার্ডস’‌–‌এ সেরা অভিনেত্রী। ‘স্টার পরিবার’–‌এ প্রিয় বৌ, প্রিয় স্ত্রী। ‘জি গোল্ড’–‌এর জনপ্রিয় বৌ ইত্যাদি। নামের সঙ্গে সঙ্গে অবশ্য বদনামও এসেছে। ‘‌সাথ নিভানা সাথিয়া’‌–র সহ অভিনেত্রী লভলিন কওর সুজানের সঙ্গে দেবলীনার আদায়–কাঁচকলায় সম্পর্ক।

২০১৫ সালের জানুয়ারি মাসে শুটিং চলাকালীনই হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন দেবলীনা–‌লভলিন। দেবলীনার চাঞ্চল্যকর অভিযোগ ছিল— তুকতাক করে সকলের ক্ষতি করছেন লভলিন!‌ অন্দরের খবর, বান্ধবী রিচা হাসনবিশের পরিবর্ত হিসেবে ধারাবাহিকে সুযোগ পাওয়ায় লভলিনকে সহ্য করতে পারছিলেন না দেবলীনা। ২০১৬ সালে ওই ধারাবাহিকেরই আরেক অভিনেত্রী উৎকর্ষা নায়েকের নামে তাঁর কুকুরচুরির অভিযোগ করেন দেবলীনা। স্রেফ অনুমানের ভিত্তিতেই তাঁর দাবি ছিল, পোষ্য ‘জুগনু’কে লুকিয়ে রেখেছেন উৎকর্ষা। ‘পেটা’–‌য় নালিশও করেছিলেন।

‘‌সাথ নিভানা সাথিয়া’‌–র অভিনেতা বিশাল সিংয়ের সঙ্গেও তাঁর বনিবনা নেই। ওই ধারাবাহিক শেষ হওয়ার পর আপাতত নতুন ধারাবাহিক ‘‌কুছ নয়ে রিস্তে’‌–‌তে চুক্তিবদ্ধ হয়েছেন দেবলীনা। কালার্স টিভি-‌তে সেই ধারাবাহিকের সম্প্রচার আসন্ন। ফেসবুকে ২৮ বছরের বাঙালি অভিনেত্রীর স্টেটাস ‘সিঙ্গল’। নিবাস মুম্বই। থাকেন মা এবং ভাইয়ের সঙ্গে।

এসএইচ-১১/১০/১২ (বিনোদন ডেস্ক, তথ্য সূত্র : আজকাল)