কে এগিয়ে, সারা না জাহ্নবী?

সারা না জাহ্নবী

সারা আলি খান ও জাহ্নবী কাপুর। দুজনই বলিউডে নবাগতা। করণ জোহরের ‘ধড়ক’ ছবিতে অভিষেক হয়েছে জাহ্নবীর। আর সদ্য মুক্তি পেয়েছে সারার প্রথম ছবি ‘কেদারনাথ’। আসছে সারার আরও একটি বিগ বাজেটের ছবি ‘সিম্বা’।

সমালোচিত হলেও জাহ্নবীর প্রথম ছবি বক্স অফিসে হিট। সারার ‘কেদারনাথ’ মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। তবে দুই নবাগতাই রয়েছেন আলোচনার কেন্দ্রে।

শ্রীদেবী ও বনি কাপুরের কন্যা জাহ্নবীর অভিষেক নিয়ে আলোচনার কারণ একাধিক। সুপারহিট মারাঠি ছবি ‘সাইরাট’-এর হিন্দি রিমেক, করণ জোহরের প্রযোজনা, ঈশান-জাহ্নবীর নতুন জুটি।

অন্যদিকে সাইফ আলি খান ও অমৃতা সিংহের তনয়া সারার অভিষেক ছবি ‘কেদারনাথ’ আদৌ কোনোদিন মুক্তির আলো দেখবে কি-না, তা নিয়ে সংশয় ছিল। দ্বিতীয় ছবিতেই অবশ্য সারার মাথায় হাত রেখেছেন করণ।

প্রথম ছবিতে অভিনয়ের যথেষ্ট সুযোগ পেয়েছেন দুজনই। তবে চুলচেরা বিশ্লেষণে জাহ্নবীর চেয়ে কয়েক কদম এগিয়ে থাকবেন সারা। অভিনীত চরিত্রের দিক থেকেও দুজনের মধ্যে বেশ মিল। সেদিক থেকে সারা অনেক বেশি প্রাণবন্ত। সেখানে জাহ্নবীর অভিনয়ে স্বতঃস্ফূর্ততার অভাব চোখ এড়ায় না।

স্ক্রিন প্রেজেন্সে অবশ্য দুই নায়িকাই সমান সমান। ছবিতে তারা ডিগ্ল্যাম। কিন্তু প্রচারে ফুটে উঠেছে দুজনরই স্টাইল স্টেটমেন্ট। সেখানেও সারার বাজিমাত। রিভিলিং আউটফিটে জাহ্নবীকে দেখে মনে হয় তিনি অস্বস্তিতে।

নাচের ক্ষেত্রে অবশ্য জাহ্নবী অনেকটাই এগিয়ে। ঈশান খট্টরের মতো প্রশিক্ষণপ্রাপ্ত ডান্সারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ‘জিঙ্গত’-এ নেচেছেন জাহ্নবী। সেখানে প্রথম ছবিতে সারার খামতি সেভাবে চোখে না পড়লেও, রণবীর সিংহের পাশে তা বড়ই প্রকট।

করণ জোহরের চ্যাট শোয়েও অভিষেক করেছেন সারা-জাহ্নবী। সেখানে তারা যেভাবে কথা বলেছেন, তাতেও তাদের ব্যক্তিত্বের ঝলক ফুটে উঠেছে। যেমন, সারা অনেক বেশি খোলামেলা, স্পষ্টবাদী। ছবি মুক্তি পাওয়ার আগেই তার ডেট ও বিয়ের পাত্র ঠিক করে ফেলেছেন তিনি! এদিকে ঈশানের সঙ্গে জাহ্নবীর প্রেমের গুঞ্জন জোরালো হলেও তা স্বীকার করলেন না শ্রীদেবী কন্যা।

‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর পর ‘হাইওয়ে’র মতো ছবি বেছেই ক্যারিয়ারের চাকা ঘুরিয়েছিলেন আলিয়া ভাট। জাহ্নবীর প্রথম ছবি রিমেক। এবং পরের ঘোষিত ছবি একটি পিরিয়ড ড্রামা। অন্যদিকে সারার দ্বিতীয় ছবি (সিম্বা) লার্জার দ্যান লাইফ। তবে প্রথম দুটি ছবিতেই বয়সে বড় অভিনেতাদের সঙ্গে জুটি বেঁধেছেন সারা।

তবে শেষ কথা তো বলবে অভিনয় দক্ষতা এবং ভাগ্য। কার ক্যারিয়ার কোন খাতে বইবে তার অনেকটাই নির্ভর করবে ছবি নির্বাচনের দক্ষতার ওপর। দেখা যাক, শেষ পর্যন্ত কে দর্শকের মনে রাজত্ব করেন।

আরএম-১৪/১৫/১২ (বিনোদন ডেস্ক)