দশ টাকার পানির বোতলও কিনতে পারতাম না সুদীপ্তা (ভিডিও)

সাফল্যের জন্য সংগ্রাম প্রত্যেকেই করেন। কিন্তু কোনও কোনও সংগ্রাম তুলনামূলক ভাবে, অনেকের থেকেই হয়তো কঠিনতর। আবার যারা সেই অনেকটা কঠিন পথ পেরিয়ে তবে সাফল্যকে স্পর্শ করতে পারেন, তাদের কৃতিত্বও কিন্তু সাধারণের থেকে বেশি। আজকের জনপ্রিয় অভিনেত্রী  বন্দ্যোপাধ্যায়ের জীবনেও সাফল্য সহজে আসেনি।

সুদীপ্তা বলেন, যখন আমি প্রথম কলকাতায় আসতাম, অডিশনের জন্য বা কাজের জন্য, আমার পকেটে ৪০ টাকাও থাকত কি না সন্দেহ। অনেক সময় হয়েছে, ১০ টাকার পানির বোতলও কিনতে পারতাম না। ফেরার শাটল ভাড়া ছিল ৮ টাকা, সেটা বাঁচিয়ে রাখতে হতো। আজ এগুলো বললে অনেকেরই মনে হবে গল্পকথা।

তিনি আরও বলেন, আমি যে একা আসতাম তা তো নয়, আমার মতো অনেকেই আসত। ‘আর মাত্র কুড়ি মিনিট’ তেমনই একটি মেয়ের গল্প।

প্রসূন গাইন পরিচালিত এই ছোট ছবিটি মুক্তি পেতে চলেছে ইউটিউবে আগামী কিছুদিনের মধ্যেই। সম্প্রতি মুক্তি পেয়েছে এই ছোট ছবির ট্রেলার। প্রধান চরিত্রে সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন পরিচালক-অভিনেতা নিজে। প্রসূনও বিগত প্রায় পনেরো বছর কাজ করছেন ছোটপর্দা ও বড়পর্দাতে। ‘আর মাত্র কুড়ি মিনিট’ পরিচালক হিসেবে তার প্রথম কাজ।

ছবির কেন্দ্রবিন্দুতে রয়েছে শহরতলি থেকে আসা এক মেয়ে যে কাজের খোঁজে কলকাতায় এসে ক্রমশই জড়িয়ে পড়ে দেহব্যবসার চক্রে। একদিকে তার মধ্যে কাজ করে অপরাধপ্রবণতা, অন্যদিকে চরম আর্থিক কষ্ট থেকে নিজেকে বের করে আনার অদম্য তাগিদ।

‘বহু মেয়েরাই এক্ষেত্রে ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলে’, সুদীপ্তা জানান, তাদের জন্য একটাই মেসেজ ধৈর্যটা রাখো, আরও পরিশ্রম করো। কারণ মাথা উঁচু করে বাঁচার চেয়ে বেশি গৌরবের আর কিছু নেই। তাতে যদি কিছু টাকা কম উপার্জন হয়, তবে তাই হোক। আর ছবির কথা যদি বলি, প্রসূনের সঙ্গে আমার প্রথম কাজ।

আমাকে যখন প্রথম এই চরিত্রটার জন্য বলে, আমি একটু সময় নিয়েছিলাম সিদ্ধান্ত নিতে। কারণ এই চরিত্রটা আমার পর্দার ইমেজের থেকে সম্পূর্ণ আলাদা। কিন্তু পরে যখন কাজটা করলাম ওর সঙ্গে বেশ ভাল লাগল। আশা করি দর্শকেরও ভালো লাগবে।

এই ছোট ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পায়েল চক্রবর্তী, শুভময় চট্টোপাধ্যায়, রাজা দত্ত, গার্গী রায়চৌধুরী ও অন্যান্যরা। ছবির পুরো শ্যুটিংটাই হয়েছে কলকাতায়।

এসএইচ-১২/১৪/১৯ (বিনোদন ডেস্ক)