‘মিস্টার বাংলাদেশ’র ব্যানারে রিয়ালিটি শো

খিজির হায়াত খান প্রযোজিত সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’। গত বছরের শেষ মাসে মুক্তি পায় ছবিটি। ‘মিস্টার বাংলাদেশ’ ছবিটি প্রযোজকের কাছে এখন আর শুধু ছবি নয়, এটি এখন একটা প্ল্যাটফর্ম। ছবিতে যেমন অন্যায়, দেশের মধ্যে অরাজকতা ও দেশের শান্তি নষ্ট করার বিরুদ্ধচারণ করা হয়েছে, ‘মিস্টার বাংলাদেশ’ প্ল্যাটফর্মটিও একই রকম কাজে ব্যবহার করা হবে।

খিজির হায়াত খান এ প্রসঙ্গে বলেন, ‘দেশের বিভিন্ন সমস্যা নিয়ে আমরা একটা ওয়েব সিরিজ করতে চাই। এটা হবে রিয়ালিটি শো’র মতো। এটি অনলাইনে প্রচারের ইচ্ছা আছে আমাদের। রিয়ালিটি শো’টা কেমন হতে পারে, তার একটা উদাহরণ দেই।

যেমন, মাদক নিয়ে আমরা দুটি পর্ব যদি করতে চাই, তাহলে যারা মাদকাসক্ত ছিলেন, তাদের কাছ থেকেই সব গল্প শুনব। আর সেই সমস্যা সমাধান করার চেষ্টার মাধ্যমে আমরা সুন্দর আগামীর দিকে যাওয়ার চেষ্টা করব।’

তবে এগুলো এখন আছে পরিকল্পনা পর্যায়ে। এগুলো নিয়ে আরও অনেক কাজ করার বাকি। পরিচালক খিজির হায়াত খান এখন ব্যস্ত তার নতুন ছবি ‘কারার ঐ লৌহ কপাট’-এর প্রি-প্রোডাকশনের কাজ নিয়ে।

মিস্টার বাংলাদেশ সিনেমার আরও দুটি নতুন খবর আছে। সেগুলো হলো, ‘মিস্টার বাংলাদেশ’ ‘কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভ্যাল’এ বেস্ট ফিচার ফিল্ম ক্যাটাগরিতে প্রতিযোগিতা করবে। ১৭ জানুয়ারি বেলা সাড়ে ১২টার দিকে ছিবিটি প্রদর্শিত হবে সেখানে। উৎসবে অংশ নিতে মঙ্গলবার ভারত যাচ্ছেন খিজির।

আর দ্বিতীয়টি হলো, যারা ‘মিস্টার বাংলাদেশ’ ছবিটি দেখতে পারেননি, তাদের জন্য ছবিটি দেখার সুযোগ হচ্ছে। মার্চ মাসে ছবিটি টিভিতে এবং অনলাইনে প্রকাশ করার ইচ্ছা আছে খিজির হায়াত খানের।

এসএইচ-১৪/১৫/১৯ (বিনোদন ডেস্ক)