কণ্ঠশিল্পী সেই আকবর গুরুতর অসুস্থ

কণ্ঠশিল্পী সেই আকবর

‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’খ্যাত কণ্ঠশিল্পী আকবর গুরুতর অসুস্থ। তিনি রক্তনালীতে ইনফেকশন, ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছেন।

শিল্পী আকবর বলেন, ‘অসুখের শেষ নেই। কিডনিতে ঝামেলা। ইনফেকশন হয়েছে। রক্তেও ইনফেকশন। ডায়াবেটিস তো আছেই। গেল দুদিন ধরেই শরীর নাড়াতে পারছি না। ব্যথায় মরে যাচ্ছি। প্রাথমিক চিকিৎসা চলছে।

তিনি বলেন, মাঝে কিছুটা সময় ভালো ছিলাম। আবার বিছানায় পড়ে গেলাম। দুই চোখে অন্ধকার দেখছি ভাই। কয়েক বছর ধরে শরীরের পেছনে টাকা ঢালতে ঢালতে সঞ্চয় বলে আর কিছু নেই হাতে।

আকবর বলেন, হানিফ সংকেত স্যার কয়েক দফায় সাহায্য করেছেন। সেগুলো দিয়ে চিকিৎসা করিয়েছি। একটা মানুষকে আর কত বলা যায়। নিজেরই লজ্জা লাগে। উনি নিতান্তই ভালো মানুষ বলে এভাবে আমার পাশে আছেন।

প্রধামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মমতার গল্প সবখানেই শুনি। শিল্পীদের পাশে দাঁড়ান তিনি। আমার তো এমন কেউ নেই যে তার কাছে নিয়ে যাবে। আমি সুস্থ হতে চাই। আবারও গান করতে চাই।

জনপ্রিয় বিনোদনমূলক অনুষ্ঠান ইত্যাদির সৃষ্টি কণ্ঠশিল্পী আকবর। নন্দিত সংগীতশিল্পী কিশোর কুমারের গাওয়া ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি ইত্যাদির মঞ্চে গেয়ে তারকা বনে যান আকবর।

এর পর ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি প্রকাশ হয় ইত্যাদিতে। সেটিও তুমুল জনপ্রিয়তা অর্জন করে।

আরএম-০৮/১৫/০১ (বিনোদন ডেস্ক)