মিমের স্বপ্নগুলো বড় ছিল

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ৮, ২০১৯ আপডেটঃ ৩:৩৭ অপরাহ্ন

বড়পর্দা নিয়ে বিদ্যা সিনহা মিমের স্বপ্নগুলো অনেক বড়ই ছিল। লাক্স চ্যানেল আই সুপার স্টার ২০০৭ প্রতিযোগিতার মুকুট জয়ের হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় পা রাখেন। গত একদশকে অভিনয় করেছেন আমার প্রাণের প্রিয়া, তারকাঁটা, দুলাভাই জিন্দাবাদ, ভালোবাসা এমনই হয়, সুইট হার্টের মতো বেশ কিছু ভালো সিনেমায়।

পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার আর মেরিল প্রথম আলো পুরস্কারের স্বীকৃতি। তবু কেনো জানি ‘সুপারহিট নায়িকার’ তকমাটা মিম এখনও বগলদাবা করতে পারেননি। তাই বলে মিম হাল ছেড়ে দেননি। নিজ সিদ্ধান্তে অটল থেকে ছোটপর্দা থেকে সরে এসে চলচ্চিত্রে অভিনয়েই এখন সবটুকু সময় দিচ্ছেন।

বড়পর্দায় বড়স্বপ্ন নিয়েই ভালোবাসা দিবস সামনে রেখে বিদ্যা সিনহা মিম অভিনীত ‘দাগ হৃদয়ে’ ছবিটি মুক্তি পাচ্ছে শুক্রবার (৮ ফেব্রুয়ারি)। তারেক শিকদার পরিচালিত এ ছবিতে মিমের বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। দেশের ৪২টি সিনেমা হলে এটি মুক্তি পাচ্ছে ।

কেমন ছবিটি? মিম বললেন, এই ছবিটি রোমান্টিক অ্যাকশনধর্মী গল্প। ছবিতে আমার চরিত্রের নাম ‘সোহানা’। সে একজন চিত্রশিল্পী। একজন চিত্রশিল্পীর ছবি আঁকা, তার বেশভূষা, চলাফেরার মধ্যে আলাদা অভিব্যক্তি কাজ করে, যা আমাকে পর্দায় ফুটিয়ে তুলতে হয়েছে। সোহানার আঁকা ছবিগুলো একটা সময় ছবিগুলো নায়কের চোখে পড়ে। ছবিগুলোর প্রতি নায়ক এতটাই মুগ্ধ হয়, একটা সময় সে খুঁজতে থাকে এর শিল্পীকে। এভাবে এগিয়ে চলে গল্প। কামাল আহমেদের গল্প থেকে ছবিটির সংলাপ ও চিত্রনাট্য করেছেন বিশিষ্ট গীতিকার রফিকুজ্জামান। গানগুলো বেশ সুন্দর। এই ছবির গল্পও অসাধারণ।

যৌথ প্রযোজনার নামে ভারতীয় শিল্পী নির্ভর সিনেমার ভিড়ে শতভাগ দেশীয় শিল্পী-কলাকুশলীদের নির্মিত ‘দাগ হৃদয়ে’ ছবিটি নিয়ে বেশ আশাবাদী মিম। তিনি বলেন, গল্প, চরিত্র ও নির্মাণ সব মিলিয়ে এ ছবিটিকে আমি আমরা করা ভালো কাজগুলোর অন্যতম বলে মনে করি। ছবিটি একসঙ্গে অনেকগুলো সিনেমা হলে মুক্তি পাচ্ছে বলে আমি আরও আশাবাদী হয়ে উঠেছি।

মিম অভিনীত বাংলাদেশে গত বছর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবির নাম ‘সুলতান’। সম্প্রতি ‘সাপলুডু’ নামে নতুন একটি ছবির কাজ শেষ করেছেন মিম। গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় এতে তার বিপরীতে অভিনয় করেছেন আরিফিন শুভ। পাশাপাশি কিছুদিন আগে মিম থাইল্যান্ডে ‘থাই কারি’ নামে নতুন একটি ছবির কাজ করেছেন। কলকাতার এ ছবিতে মিমের বিপরীতে আছেন সোহম চক্রবর্তী।

চলতি বছরও মিম বড়পর্দাতেই বেশি সময় দিবেন জানিয়ে বললেন, ভালো কিছু গল্পের ছবিতে কাজ করবো এ বছর। প্রতি বছর এমন চাওয়া থাকলেও সঠিক গল্পের দেখা পাওয়া যায় না। তবে এবার আমি ভালো কাজ ছাড়া নতুন ছবির শুটিং শুরু করতে চাই না। দরকার হলে কম কাজ করবো।

আরএম-০৬/০৮/০২ (বিনোদন ডেস্ক)