দর্শকদের অজানা কথা জানাবেন অঞ্জু ঘোষ

দর্শকদের অজানা

শোবিজ অঙ্গনের তারকাদের নিয়ে বেসরকারি টেলিভিশন বৈশাখীর জীবনীভিত্তিক জনপ্রিয় অনুষ্ঠান ‘প্রিয়মুখ’। শনিবার সন্ধ্যা ৬টায় প্রচার হয় অনুষ্ঠানটির ষষ্ঠ পর্ব।

আর এ পর্বে হাজির হয়েছে বদের মেয়ে জোসনা সিনেমাখ্যাত অভিনেত্রী অঞ্জু ঘোষ। শাহ্ আলম ও আলমগীর রাসেলের প্রযোজনায় অনুষ্ঠানটি গ্রন্থনা ও সমন্বয় করেছেন দুলাল খান।

অনুষ্ঠানটির বিষয়ে শাহ আলম বলেন,‘চলচ্চিত্রসহ শোবিজ অঙ্গনের নতুন ও পুরাতন তারকাদের পারফরম্যান্স, অতীত-বর্তমান, স্বপ্ন, আনন্দ-বেদনা, ভবিষ্যত পরিকল্পনাসহ নানা বিষয়কে কেন্দ্র করে সাজানো হয়ে থাকে জীবনীভিত্তিক অনুষ্ঠান প্রিয়মুখ। এই অনুষ্ঠানের মাধ্যমে আরও বেড়িয়ে আসবে শিল্পীদের ছোটবেলার দূরন্ত শৈশব সেই সাথে প্রথম চলচ্চিত্র, জীবনের দুঃখ-কষ্ট, হাসি-আনন্দ আর অজানা অনেক কথা থাকে।

এবারের পর্বে একটু ব্যাতিক্রম করে সাজানো হয়েছে বলেও তিনি জানান। তিনি বলেন, এবারের পর্বে অভিনেত্রী অঞ্জু ঘোষকে নিয়ে। তার এদেশ থেকে চলে যাওয়া। কী কারণে চলে গেলেন? এসব বিষয়ে দর্শকরা সব জানতে পারবেন।

সম্প্রতি সাঈদুর রহমান সাঈদ পরিচালিত ‘মধুর ক্যান্টিন’ সিনেমায় অভিনয় করতে এসেও অভিনয় না করেই ফিরে গেছেন কলকাতায়। দীর্ঘ বিশ বছর পর ঢাকায় আসা আবার সিনেমা করতে এসে শুটিং না করেই চলে যাওয়া এ বিষয়ে ‘প্রিয়মুখে সোজা সাপটা কথা বলেছেন তিনি।

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী অঞ্জু ঘোষ। জন্ম ১৯৫৬ সালের ৮ সেপ্টেম্বর, ফরিদপুরের ভাঙ্গায়। ১৯৮২ সালে যাত্রাপালায় অভিনয় দেখেই প্রখ্যাত চলচ্চিত্রকার এফ কবীর চৌধুরী তার ‘সওদাগর’ সিনেমায় অঞ্জুকে নায়িকা হিসেবে নেন। প্রথম সিনেমাটি মুক্তির পরই চারদিকে ছড়িয়ে পড়ে অঞ্জুর নাম। তার ‘চাকবুম চাকবুম’ নৃত্যে মুগ্ধ হন সিনেমাপ্রেমীরা। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে।

তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে নরম গরম, আবে হায়াত, রাজ সিংহাসন, পদ্মাবতী, সোনাই বন্ধু, রাই-বিনোদিনী, মধুমালা মদন কুমার, বেদের মেয়ে জোসনা, বেদেনীর প্রেম, বড় ভালো লোক ছিল, প্রাণ সজনি, রাজার মেয়ে পারুল, ইত্যাদি।

হঠাৎ করেই নব্বই দশকে চলে যান কলকাতায়। সেখানেই ব্যস্ত হয়ে পড়েন ভারতীয় বাংলা ছবি নিয়ে। সেখানেও দাপটের সাথে অভিনয় করেন তিনি। অভিনয় করতে করতেই কলকাতায় স্থায়ী হয়ে যান। অঞ্জু বর্তমানে কাজ করছেন বিশ্বভারতী অপেরা যাত্রাপালায়।

আরএম-২০/০৯/০২ (বিনোদন ডেস্ক)