মোদির সহধর্মিনীর ভূমিকায় বাঙালি অভিনেতার স্ত্রী

বছরটাই শুরু হয়েছে বায়োপিক দিয়ে। জানুয়ারি মাসে মুক্তি পেয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’, ‘ঠাকরে’ ও ‘মণিকর্ণিকা’। প্রথমটি মনমোহন সিংয়ের রাজনৈতিক জীবন সম্পর্কে। দ্বিতীয়টি বাল ঠাকরের বায়োপিক আর তৃতীয়টি রানি লক্ষ্ণীবাঈয়ের কাহিনি। তালিকায় রয়েছে ‘স্পেশাল ৩০’-র মতো ছবি। এরপর আসছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকও। ছবিতে থাকবে তাঁর স্ত্রীয়ের কথাও। আর এই ভূমিকায় অভিনয় করবেন এক বাঙালি অভিনেতার স্ত্রী।

প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন বিবেক ওবেরয়। যাঁর লুক ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। এবার জানা গেল মোদির স্ত্রী যশোদাবেনের ভূমিকায় কাকে দেখা যাবে। সেই চরিত্রে অভিনয় করবেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তের স্ত্রী বরখা বিস্ত সেনগুপ্ত। অভিনেত্রী জানিয়েছেন, ছবির শুটিং হবে আমেদাবাদে। চরিত্রের জন্য তিনি ইতিমধ্যেই হোমওয়ার্ক করতে শুরু করে দিয়েছেন।

এখন তিনি এনিয়ে পড়াশোনা করছেন। যশোদাবেন সম্পর্কে যত বেশি জানতে পারবেন, তাঁর চরিত্র ফুটিয়ে তুলতে ততটাই সুবিধা হবে। তাই এখন থেকেই কাজকর্ম শুরু করে দিয়েছেন তিনি। ছবির জন্য গুজরাটি ভাষাও শিখতে হতে পারে বলে জানিয়েছেন বরখা। তবে আমেদাবাদে শুটিং করতে তাঁর খুব একটা অসুবিধা হবে না। স্বামী ইন্দ্রনীল সেনগুপ্তের সূত্রে এই শহরে একাধিকবার এসেছেন তিনি।

লুকের ব্যাপারে এখনও কিছু জানাননি বরখা। তবে মোদির লুক আনতে একটানা সাত ঘণ্টা ধরে নাকি মেকআপ করেছিলেন বিবেক৷ প্রযোজক সন্দীপ সিং বলেন, ‘‘মোদির চরিত্রে কাকে বেছে নেওয়া হবে, সেই নিয়ে অনেক ভাবনাচিন্তা করা হয়৷ এরপরই আমরা সিদ্ধান্ত নিই বিবেককেই এই চরিত্রে অভিনয়ের জন্য অনুরোধ করা হবে৷’’

প্রযোজক আরও জানান, বিবেকের অভিনয় দক্ষতা তাঁকে মুগ্ধ করেছে৷ তাই বিবেককে বেছে নেওয়া হয়৷ কারও বায়োপিক বানানো খুবই শক্ত বলেও জানান প্রযোজক৷ তাই তাঁর দাবি, বিবেক একমাত্র অভিনেতা যে এই সিনেমা তৈরির জন্য প্রয়োজনীয় সময় দিতে পারবেন পরিচালক-প্রযোজককে৷ তাই বিবেককেই মোদি হিসাবে ভেবেছিলেন সন্দীপ৷

এসএইচ-১২/১১/১৯ (বিনোদন ডেস্ক)