গ্র্যামি জিতলেন যারা

সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডস। এবার বসেছে ৬১তম আসর। তারকাদের ঝলকানো উপস্থিতি আর গ্ল্যামারে মেতেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলস শহরের স্টেপলস সেন্টার।

১০ ফেব্রয়ারি রাত থেকে শুরু হয়েছে এই পুরস্কারের অনুষ্ঠান। এবারে সেরা নবাগত শিল্পীর পুরস্কার জিতেছেন ব্রিটিশ তারকা দুয়া লিপা। ‘গোল্ডেন হাওয়ার’ অ্যালবামের জন্য জন্য বর্ষসেরা অ্যালবাম, সেরা কান্ট্রি অ্যালবাম, সেরা কান্ট্রি একক পারফর্মেন্স ও সেরা কান্ট্রি সংয়ের পুরস্কার পেয়েছেন ক্যাসি মুসগ্র্যাভস।

অন্যদিকে ‘দিস ইস আমেরিকা’র জন্য সেরা রেকর্ড ও বর্ষসেরা গানের পুরস্কার জিতেছেন চাইল্ডিশ গামবিনো। ‘ইনভেশন অব প্রাইভেসি’র জন্য সেরা র্যাপ অ্যালবামের পুরস্কার ঘরে তুরেছেন কার্ডি বি।

লেডি গাগা জিতেছেন তিনটি পুরস্কার। তারমধ্যে একটি হলো বেস্ট পপ পারফর্ম্যান্স এবং  সেরা গায়িকা হয়েছেন অস্কারে মনোনীত ‘এ স্টার ইজ বর্ন’ ছবিতে পপ ডুয়েটের জন্য।

এবারের গ্র্যামির আসরে অতিথি হয়েছেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। গান কেমন করে নারী হিসেবে তাদের ক্ষমতায়নে ভূমিকা রেখেছে তা নিয়ে আলোচনা করেন তিনি। তার সঙ্গে ছিলেন লেডি গাগা, জেনিফার লোপেজ, জাদা পিনকেট স্মিথ প্রমুখ।

এবারের গ্র্যামি অ্যাওয়ার্ডে বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন হাবিব ওয়াহিদ ও তাহসান খান।

এসএইচ-১৭/১১/১৯ (বিনোদন ডেস্ক)