চলচ্চিত্রে যখন অস্থির সময় তখন আমারও ক্যারিয়ার শুরু

চলচ্চিত্রে যখন অস্থির

দীর্ঘদিন নতুন কোনো ছবি মুক্তি পায়নি চিত্রনায়িকা ইয়ামিন হক ববির। তবে কয়েকটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। অভিনয়ের পাশাপাশি প্রযোজকের খাতায়ও নাম লিখিয়েছেন তিনি। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি-

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** ববি: কলকাতার ‘রক্তমুখী নীলা’ নামে একটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছি। শেষ লটের কাজ বাকি আছে। ছবিটি তিনটি ভাষায় ডাবিং করা হবে। এছাড়া আমার অভিনীত দুটি ছবির ডাবিং চলছে। এগুলো হচ্ছে গায়ক এসডি রুবেলের পরিচালনায় ‘বৃদ্ধাশ্রম’ ও শাকিব খান অভিনীত ‘নোলক’। দুটি ছবি চলতি বছরই মুক্তি দেয়ার কথা রয়েছে। আমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকেও একটি ছবির কাজ শুরু করব। এ নিয়ে কথা চলছে।

কলকাতার ‘রক্তমুখী নীলা’ ছবিতে কীভাবে ডাক পেলেন?

** ববি: শাকিব ভাইয়ার সঙ্গে আমার অভিনীত একটি ছবির গান দেখে সেখানকার পরিচালক জয়দেব মুখোপাধ্যায় ভালো লাগে। ছবিটিও নাকি দেখেছেন তিনি। তারপর সেখান থেকে কাজ করার প্রস্তাব এলো। গল্প শুনে আমারও ভালো লেগে যায়। অবশেষে সবকিছু মিলে যাওয়াতে কাজ করছি।

বিদেশি প্রোডাকশনের ছবিতে শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?

** ববি: খুব ভালো। এটি আমার জন্য একটি টার্নিং পয়েন্ট। ছবিতে আমার বিপরীত তামিল নায়ক সব্যসাচী মিশ্রা অভিনয় করছেন। ভালো একজন সহশিল্পী। এছাড়া মুম্বাইয়ের কিছু শিল্পী ছিলেন। সবাই আমাকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন। একটি ছবিতে অভিনয় করা মানে তো নিজের চরিত্রটাকে দেখান না বরং শুটিংয়ের সময় অনেক কিছু শেখাও যায়। এ বিষয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে। আশা করি ছবিটি সবার ভালো লাগবে।

ঢাকায় এখন ছবিও কম নির্মিত হচ্ছে। মন্দা সময়ে ক্যারিয়ার নিয়ে কি ভিন্ন কিছু ভাবছেন?

** ববি: ভিন্ন কিছু ভাবছি না। চলচ্চিত্রে যখন অস্থির সময় তখন আমারও ক্যারিয়ার শুরু। এখনও টিকে আছি। বলা চলে লড়াই করছি। সামনেও লড়াই করে যাব। কিন্তু চলচ্চিত্র ছাড়া অন্য কিছু করার চিন্তা করিনি, করবও না।

যতদূর জানি সালাউদ্দীন লাভলুর একটি ধারাবাহিক নাটক দিয়েই আপনার অভিনয় শুরু। নাটকে কি আগামীতে আপনাকে দেখা যাবে?

** ববি: লাভলু ভাইয়ের ধারাবাহিকে অভিনয় করাটা আমার জন্য চ্যালেঞ্জিং ছিল। এখন আর নাটকে অভিনয় করার ইচ্ছা নেই। তবে লাভলু ভাই একটি ছবি বানাবেন। সেখানে তিনি আমাকে নেবেন বলেছেন। দেখা যাক কী হয়। তবে নাটকে আমাকে দেখা যাবে না।

ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** ববি: ভালো ভালো কাজ করতে চাই। চলচ্চিত্রের স্বার্থে লড়াই করে সামনে এগিয়ে যাব।

আরএম-১৬/১৩/০২ (বিনোদন ডেস্ক, তথ্যসূত্র: যুগান্তর)