মধ্যপ্রাচ্যের সিনেমা হলে চঞ্চল-জয়ার ‘দেবী’

দেশে ও দেশের বাইরে বেশ সুনাম কুড়িয়েছে চঞ্চল চৌধুরী ও জয়া আহসান অভিনীত চলচ্চিত্র দেবী। বিশ্বের বিভিন্ন দেশে ঘুরে এবার মধ্যপ্রাচ্যের ১৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। খবরটি নিশ্চিত করেছেন ছবিটির প্রযোজক জয়া আহসান।

২১ ফেব্রুয়ারি থেকে সংযুক্ত আরব-আমিরাত, বাহরাইন, ওমানসহ মধ্যপ্রাচ্যের ১০টি শহরে চলবে সিনেমাটি। আরব-আমিরাতের মধ্যে দুবাইয়ে ভিওএক্স ডেইরা সিটি সেন্টার, নভো ড্রাগন মার্ট টু, শারজাহের নভো মেগা মল, ভিওএক্স শারজাহ সিটি সেন্টার, আবুধাবির ভিওএক্স ম্যারিনা মল, আল আইন শহরের আল আইন মল-এ প্রদর্শিত হবে ‘দেবী’।

এছাড়া ওমানের রুইয়ি, সালালাহ, সোহার, সুর নামের শহরগুলোর সিটি সিনেমা এবং বাহরাইনের মানামা শহরে প্রদর্শিত হবে ছবিটি।

ছবিটি পরিবেশন করছে মিডিয়া মেজ। প্রতিষ্ঠানটির উদ্যোক্তা আহমেদ ইখতিয়ার আলম পাভেল বলেন, ‘দেবী’ নিয়ে এখানকার বাংলা ভাষাভাষীদের আগ্রহ ছিল দেখার মতো। তাদের আগ্রহকে সম্মান জানাতেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এই জনপ্রিয় চলচ্চিত্রের যাত্রা শুরু হচ্ছে মধ্যপ্রাচ্যে।’

এ প্রসঙ্গে ছবির প্রযোজক জয়া আহসান বলেন, ‘মিসির আলি-রানু-নীলু-আনিস-আহমেদ সাবেতরা এখন মধ্যপ্রাচ্যে যাচ্ছে। বিষয়টি সত্যিই ভালো লাগার মতো। দেশের পাশাপাশি যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়াসহ প্রবাসী বাংলাদেশিরা যেভাবে সবাই আমাদের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন, আশা করি মধ্যপ্রাচ্যেও তার ব্যতিক্রম হবে না।’

হুমায়ূন আহমেদের লেখা মিসির আলি চরিত্রকে নিয়ে প্রথম উপন্যাস ‘দেবী’ অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। সরকারি অনুদান ও সি তে সিনেমা প্রযোজিত আলোচিত ছবিটি নির্মাণ করেছেন অনম বিশ্বাস।

গত বছর ১৯ অক্টোবর বাংলাদেশের ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দেবী’। তখন থেকে এখনও ছবিটি চলছে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে। এতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আরও অভিনয় করেছেন শবনম ফারিয়া, ইরেশ যাকের, অনিমেষ আইচ প্রমুখ।

এসএইচ-১২/১৮/১৯ (বিনোদন ডেস্ক)