চরম বিপাকে সানি দেওল

ভারতে অভিনয় থেকে রাজনীতিতে নাম লেখানো তারকার তালিকায় সর্বশেষ সংযোজন সানি দেওল। আর এ রাজনীতি যে কত কঠিন, তাই এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন এ বলিউড অভিনেতা। নির্বাচনকে সামনে রেখে শিখদের ধর্মানুভূতিতে আঘাত হানার অভিযোগে চরম বিপাকে পড়েছেন তিনি।

ভারতের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে পাঞ্জাবের গুরুদাসপুর থেকে লড়ছেন সানি দেওল। তার বিরুদ্ধে শিখরা অভিযোগ এনেছে ধর্মানুভূতিতে আঘাত হানার। পাঞ্জাবের বাটালার শিখ সম্প্রদায়ের প্রতিনিধিদল সানি দেওলের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেছে।

সম্প্রতি সানি দেওলের একটি ছবি অনলাইনে ভাইরাল হয়। সেখানে দেখা যায়, ট্রাকে সানি দেওল যেখানে পা রেখেছেন, তার ঠিক পাশেই ছিল শিখদের দেবতা শিবের মূর্তি। আর তাতেই চটেছে শিখ সম্প্রদায়। তারা সানি দেওলের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে বদ্ধপরিকর।

নির্বাচনী ডামাডোলের মধ্যে বিষয়টিকে রাজনীতিকীকরণ করতে এক মুহূর্ত দেরি করেনি কংগ্রেস। তারাও একই অভিযোগে পুলিশকে যথাযথ ব্যবস্থা নিতে বলেছে। সানি দেওল এখনো বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেননি।

ফলে সানি তার কৃতকর্মের জন্য কোনো দুঃখ প্রকাশ বা ক্ষমা প্রার্থনা করেননি বলেও অভিযোগ শিখদের। সানি দেওল যাতে বাটালা পরিদর্শনে যেতে না পারেন সেজন্য লোকজনকে উদ্বুদ্ধ করতেও শুরু করেছেন শিখ নেতারা।

এসএইচ-০৯/১১/১৯ (বিনোদন ডেস্ক)