নানা’র বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তনুশ্রীর

বলিউড অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে বি-টাউনে ঝড় তুলেছিলেন সাবেক অভিনেত্রী তনুশ্রী দত্ত। মূলত এই অভিনেত্রী বি-টাউনে প্রথম ‘মি টু’ আন্দোলন শুরু করেছিলেন। গত ৭ মাস আগে নানা পাটেকরের বিরুদ্ধে তারই দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে মুম্বাইয়ের ওশিওয়ারা থানা।

তনুশ্রীর অভিযোগ ছিল, ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি গানের শ্যুটিংয়ের সময় নানা পাটেকর তার গায়ে আপত্তিকরভাবে স্পর্শ করার চেষ্টা করেন। এরপর তিনি নানা পাটেকরের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে অস্বীকার করেন এবং শ্যুটিং সেট ছেড়ে বেরিয়ে যান। ঘটনার পর বিশেষ রাজনৈতিক দলের গুণ্ডাদের দিয়ে তাঁর গাড়িতে নানা পাটেকর ভাঙচুর করান বলে অভিযোগ করেছিলেন তনুশ্রী।

তনুশ্রীর অভিযোগের ভিত্তিতে প্রত্যক্ষদর্শীদের বয়ান নেয় ওশিওয়ারা থানার পুলিশ। মোট ১২ থেকে ১৩ জনের জবানবন্দি রেকর্ড করা হয়েছে। তবে এদের মধ্যে কেউই নাকি তনুশ্রীর সঙ্গে ঘটা এমন ধরনের ঘটনার কথা মনে করতে পারেননি।

কেউই তনুশ্রীর অভিযোগের সাপেক্ষে কোনো তথ্যই পুলিশকে দিতে পারেননি। এই প্রত্যক্ষদর্শীদের মধ্যে ছিলেন অভিনেত্রী ডেইজি শাহ। তিনি ওই ছবিতে কোরিওগ্রাফার গণেশ আচারিয়ার সহকারী হিসাবে কাজ করেছিলেন।

এরপর ডেইজি শাহকেও নভেম্বর মাসেই ডেকে পাঠায় পুলিস। তিনি নাকি জানিয়েছেন তিনি এই ধরনের কোনো ঘটনার কথাই মনে করতে পারছেন না। পাশাপাশি অন্যন্য প্রত্যক্ষদর্শীরাও তনুশ্রী অভিযোগ প্রমাণিত হয় এমন কোনও ঘটনার কথাই মনে করতে পারছেন না বলেই জানিয়েছেন। শুধুমাত্র কেউ কেউ শ্যুটিং শুরু হতে দেরি হয়েছিল শুধু একথাই মনে পড়ছে বলে জানান।

এসএইচ-০৬/১৬/১৯ (বিনোদন ডেস্ক)