নিউইয়র্কে আজীবন সম্মাননা পেলেন নায়িকা মৌসুমী

জাতিসংঘের শুভেচ্ছা দূত ও বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী আরিফা পারভিন মৌসুমীকে আজীবন সম্মাননা দিয়েছে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব। স্থানীয় সময় ১৬ জুন রোববার সংগঠনের বার্ষিক বনভোজনে এ সম্মাননা তুলে দেন প্রেস ক্লাবের কার্যনিবাহী কমিটি। ক্লাবের সভাপতি দর্পণ কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগরের সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে আজীবন সম্মাননা দেয়ার পাশাপাশি মৌসুমীকে ক্লাবের সম্মানিত সদস্য পদ প্রদান করা হয়।

আজীবন সম্মাননা ও প্রেসক্লাবের সদস্যপদ দেয়ার প্রতিক্রিয়ায় মৌসুমী বলেন, আমার নিজের ও একটি অনলাইন সংবাদ মাধ্যম আছে। সেই হিসেবে আমি নিজেকে সাংবাদিক পরিবারের একচন মনে করি। নিজের পরিবার থেকে সম্মাননা পেয়ে আমি আনন্দিত। সাংবাদিকদেও থেকে স্বীকৃতি পাওয়া আমার কাছে অনেক বড় সম্মানের বিষয়।

এ সম্মান আমি বহন করে নিয়ে যাবো বাংলাদেশে। প্রেসক্লাবের এ সম্মাননা আমার জীবনের একটি উজ্জ্বল সংযোজন। আজ আমার নতুন পরিচয় আমি আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের একজন সম্মানিত সদস্য যা আমার জন্য অত্যন্ত গৌরবের।

এসময় মৌসুমির স্বামী নায়ক ওমর সানী বলেন, আজ আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব একজন যোগ্য মানুষকে, যোগ্য নায়িকাকে সম্মান জানিয়েছে। যাতে আমি ব্যক্তিগতভাবে খুশি।

আমি সবসময় মনে করি সাংবাদিকরা আমার পরিবারের সদস্য বা আমি সাংবাদিকদের পরিবারের সদস্য। এতদিন আমি সেটি মনে করলেও আজ প্রবাসের মাটিতে সেটির প্রমাণ নিয়ে দেশে ফিরছি আমারা দু’জনই।

উল্লেখ্য আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয় ২০০৮ সালে। বনভোজনের উদ্বোধন করেন ডেমোক্র্যাটিক ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী।ঢাকা থেকে আসা জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইল।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সভাপতি নাজমুল আহসান। ক্লাবের কার্যকরী কমিটির নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সহসাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন, কোষাধ্য¶ তাপস কুমার সাহা, সদস্য আবু বকর সিদ্দিক, শামসুল আলম ও এ হাই স্বপন।

এসএইচ-১২/১৮/১৯ (বিনোদন ডেস্ক)