মায়ের শরীর চর্চার ছবিতে অক্ষয়ের চমক

প্রকাশিতঃ জুন ২১, ২০১৯ আপডেটঃ ৬:১৭ অপরাহ্ন

অক্ষয় কুমার। এখনও নিয়ম করে ভোরবেলায় ঘুম থেকে ওঠেন। শরীরচর্চা করেন। খাবারও নাকি জরিপ করেই খান বলিউডের জনপ্রিয় এই নায়ক। নিজে তো শরীরচর্চা করেনই পরিবারের অন্যান্য সদস্যদেরও তিনি অনুপ্রাণিত করেন নিয়মিত শরীর চর্চা করার জন্যে।

শরীর সুস্থ রাখার জন্য নিয়মিত পরিশ্রম করেন অক্ষয়। আজ ২১ জুন বিশ্ব যোগ দিবসে টুইটারে মায়ের একটি ছবি পোস্ট করে সবাইকে চমকে দিয়েছেন তিনি। মাকে নিয়ে গর্ব করে অক্ষয় জানান, অক্ষয়ের মতোই তার মাও সচেতন।

শুক্রবার বিশ্ব যোগ দিবসে অক্ষয় তার মায়ের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখলেন, ‘এই ছবি শেয়ার করার সময়ে খুবই গর্ব হচ্ছে। ৭৫ বছর বয়সে হাঁটুর অস্ত্রোপচারের পর মা যোগাসন করা শুরু করেছেন। এখন প্রতিদিন যোগ অভ্যাস করেন।’

২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। যোগ ব্যায়ামের সঙ্গে অনেকেই পরিচিত আছেন। প্রাচীন ভারতে বিশেষ ধরনের শারীরিক ও মানসিক ব্যায়াম এবং আধ্যাত্মিক অনুশীলনের প্রচলন আছে যা যোগ ব্যায়াম নামে পরিচিত। এর উদ্দেশ্য মানুষকে শারীরিক ও মানসিক সুস্থ রাখা।

২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসংঘে ভাষণ দেওয়ার সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করার প্রস্তাব দেন। সেই বছরই ১১ ডিসেম্বর রাষ্ট্রসংঘ রাষ্ট্রসংঘ সাধারণ পরিষদ ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করেন।

এসএইচ-১৫/২১/১৯ (বিনোদন ডেস্ক)