বাবা-মায়ের মত দেখত হুবহু যে বলিউড তারকারা

প্রকাশিতঃ জুলাই ৯, ২০১৯ আপডেটঃ ৫:০৭ অপরাহ্ন

বাবা-মায়ের সঙ্গে সন্তানের চেহারায় মিল থাকাটাই স্বাভাবিক। কিন্তু বলিউডের কিছু তারকা এবং তাদের সন্তান রয়েছেন, যাদের বিখ্যাত বাবা-মায়ের চেহারার সাথে হুবহু মিল রয়েছে। ঠিক কতটা মিল তাদের চেহারায় তা দেখে নিন।

আলিয়া ভাট-সোনি রাজদান:

তিনি যে মায়ের কার্বন কপি, তা নিজেই মেনেছেন আলিয়া ভাট। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেন তিনি। তাতে অল্পবয়সী সোনি রাজদান এবং এখনকার আলিয়ার মধ্যে মিল খুঁজে পেয়েছেন অনেকেই।

রণবীর কাপুর-নীতু সিংহ:

কাপুর পরিবারের সন্তান তিনি। বাবা-ঠাকুরদা সবাই অভিনেতা। তবে রণবীর বরাবরই ‘মাম্মা’জ বয়’। মা নীতু সিংহের সঙ্গে তার চেহারায়ও মিল রয়েছে।

কারিশমা কাপুর-ববিতা:

‘রাজা হিন্দুস্তানি’ ছবিতে অভিনয়ের সময় মেকওভার করে নিজেকে আপাদমস্তক বদলে ফেলেন কারিশমা কাপুর। কিন্তু তার আগে পর্যন্ত তার সাজগোজ, পোশাক, চোখের চাহনি, সবকিছুর সঙ্গেই ববিতার মিল খুঁজে পেতেন ভক্তরা।

সারা আলি খান-অমৃতা সিংহ:

মা অমৃতা সিংহের কার্বন কপি বলা চলে সারা আলি খানকে। শুধু তাই নয়, মায়ের মতোই স্ক্রিন প্রেজেন্স তার। গলার আওয়াজও প্রায় একই রকম।

ফারহান আখতার-জাভেদ আখতার:

বাবা জাভেদ আখতারের পেশা সূত্রে ফিল্মি পরিবেশেই বেড়ে ওঠা ফারহানের। শুরুতে ক্যামেরার পিছনেই কাজ করতেন। কিন্তু যখন থেকে অভিনয়ে পা রেখেছেন, তার কথাবার্তা, চেহারা সবেতেই জাভেদ আখতারকে নতুন করে খুঁজে পেয়েছেন দর্শক।

সোহা আলি খান-শর্মিলা ঠাকুর:

মা শর্মিলা ঠাকুরের মতে দেখতে সোহা আলি খানকে। ‘খোয়া খোয়া চাঁদ’ ছবিতে তাকে দেখে রীতিমতো চমকে উঠেছিলেন দর্শক। মাথায় বলখোঁপা, চোখে মোটা কাজল, সবমিলিয়ে চোখের সামনে অল্পবয়সী শর্মিলাকেই যেন দেখতে পাচ্ছিলেন তারা।

শ্রুতি হাসন-সারিকা:

২০০৮ সালে ‘লাক’ ছবিতে তরুণী শ্রুতিকে দেখে সারিকা বলে ভুল করেছিলেন অনেকেই। তবে গত দশ বছরে শ্রুতির চেহারা অনেকটাই বদলেছে। ছুরি-কাঁচির সাহায্যে তিনি চেহারা পাল্টেছেন বলে নিন্দুকেরা যদিও দাবি করেন, শ্রুতি নিজে এ নিয়ে কোনো মন্তব্য করেননি।

টাইগার শ্রফ-জ্যাকি শ্রফ:

আজও স্টাইল আইকন বলে পরিচিত জ্যাকি শ্রফ। তবে ছেলে টাইগারও কম যান না। মার্শাল আর্টস এবং নাচের জন্য ইতিমধ্যেই বহু তরুণীর হৃদয় জয় করেছেন তিনি। বাবার সঙ্গে তার চেহারাতেও বেশ মিল।

প্রতীক বব্বর-স্মিতা পটেল:

প্রথম ছবিতেই নজর কেড়েছিলেন প্রতীক বব্বর। আর সেখান থেকেই মা স্মিতা পটেলের সঙ্গে তার তুলনা শুরু হয়। তাকে হুবহু মায়ের মতোই দেখতে যে!

খুশি কাপুর-শ্রীদেবী:

সংবাদমাধ্যম যদিও জাহ্নবী কাপুরের সঙ্গে শ্রীদেবীর তুলনা টানতে ব্যস্ত। নেটিজেনরা কিন্তু ছোট মেয়ে খুশির সঙ্গে শ্রীদেবীর বেশি মিল খুঁজে পান।

শ্বেতা বচ্চন-অমিতাভ বচ্চন:

মেয়ে শ্বেতাকে সবচেয়ে বেশি ভালবাসেন বলে একাধিকবার জানিয়েছেন অমিতাভ। তাদের চেহারাতেও বেশ মিল রয়েছে।

আরহান খান-আরবাজ খান:

মালাইকা আরোরা এবং আরবাজ খানের একমাত্র ছেলে আরহান। তবে কৈশোর পেরনোর পর বাবার সঙ্গেই তার চেহারায় মিল আরো বেশি করে চোখে পড়ছে।

ইব্রাহিম আলি খান-সইফ আলি খান:

নবাব পরিবারের বংশধর ইব্রাহিম কিন্তু বাবা সাইফের মতোই। বাবার মতো চুপচাপ থাকতেও পছন্দ করেন তিনি।

আরএম-১৩/০৯/০৭ (বিনোদন ডেস্ক)