মিন্নির চরিত্রে শখ

মিন্নির চরিত্রে

অনেক আগেই আব্দুন নূর সজলের সঙ্গে একাধিক জুটি গড়তে দেখা গেছে আনিকা কবির শখকে। এ জুটির ভক্তদের জন্য সুখবর হলো, আসন্ন ঈদের জন্য তারা একটি নতুন নাটকে অভিনয় করতে যাচ্ছেন।

বরগুনায় রাস্তায় প্রকাশ্যে খুন হওয়া রিফাত শরীফ, তার স্ত্রী মিন্নি ও হত্যাকারী নয়ন বন্ডকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে নাটক ‘দোটানায়’। মাহতাব হোসেনের গল্প ও শামীমুল ইসলাম শামীমের চিত্রনাট্যে এটি নির্মাণ করতে যাচ্ছেন আকাশ নিবির।

নাটকে নিহত রিফাত শরীফের চরিত্রে অভিনয় করবেন অভিনেতা সজল, স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির ভূমিকায় দেখা যাবে মডেল-অভিনেত্রী আনিকা কবির শখকে। আর নয়ন বন্ড হবেন কলকাতার সংগীতশিল্পী রাকিব চৌধুরী। আগামী ২৭ জুলাই ঢাকায় এর শুটিং শুরু হবে।

‘দোটানায়’ নাটকটি সম্পর্কে সজল বলেন, ‘অসাধারণ একটি গল্পে নাটকটি নির্মিত হচ্ছে। তবে নাটকে যোগ করা হয়েছে ফেসবুকেরও কিছু বাস্তবচিত্র। শখের সঙ্গে কাজের অভিজ্ঞতা খুবই ভালো। আশা করছি, এই নাটকটিও দর্শকের ভালো লাগার মতো একটি কাজ হবে।’

এ প্রসঙ্গে আনিকা কবির শখ জানান, ‘পরিচালককের সাথে আমার এসএমএস এ নাটকটি নিয়ে কথা হয়েছে। তার নাটকের শুটিং অনুযায়ী আগামী ২৭ জুলাই ডেট লক করা আছে। এই নাটকে আমার সহকর্মী হিসেবে থাকবেন সজল ভাই। আশাকরি নাটকটি বেশ জনপ্রিয়তা লাভ করবে।’

ইতিপূর্বে বিচারাধীন বিষয় নিয়ে নাটক, সিনেমা বানানোর ওপর আইনের নিষেধাজ্ঞার কারণে অনেক কাজই বন্ধ হয়ে গেছে। বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যার ঘটনাটিও ঠিক সে রকম।

এ বিষয়ে নাটক নির্মাণের ক্ষেত্রে মামলার তদন্ত কর্মকর্তা কিংবা সংশ্লিষ্ট কারো অনুমতি নিয়েছেন কিনা- জানতে চাইলে আকাশ নিবির বলেন, ‘না, আসলে নাটকটি নির্মিত হবে বরগুনার ঘটনার আদলে। গল্পটা আমরা সাজিয়েছি অন্যভাবে। ঘটনার আড়ালে অনেক সত্যই ধামাচাপা পরে যায়। তেমনই কিছু ঘটনা এতে উঠে আসবে। তাছাড়া এতে সামাজিক যোগাযোগের মাধ্যমে উঠে আসা কিছু চিত্রও তুলে ধরা হবে।’

জানা গেছে, এন. আর. মিডিয়ার নিবেদনে নাটকটি প্রযোজনা করছে চৌধুরী এন্টারটেইনমেন্ট। আগামী কোরবানি ঈদে ‘দোটানায়’ নাটকটি প্রচার হবে একুশে টিভিতে।

আরএম-০৮/২১/০৭ (বিনোদন ডেস্ক)