ভারত ব্যর্থ হলেও খুশি বলিউডের এই তারকারা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৯ আপডেটঃ ২:১৩ অপরাহ্ন

সব ব্যব্যর্থতাতেই সাফল্য লুকিয়ে থাকে। এটা মনীষীদের কথা। এসব প্রেরণামূলক কথাকে শক্তি হিসেবে নিয়ে এগিয়ে চলে মানুষ। তেমনি করে বলিউডের এক ঝাঁক তারকা নিজের দেশের ব্যর্থতাতেও আশায় বুক বেঁধেছেন।

তাদের দাবি এবার হারলেও পরেরবার নিশ্চয় জয়ের কাছে পৌঁছে যাবে ভারত। ISRO-র বিজ্ঞানীরা চাঁদে অবতরণ করতে ব্যর্থ হয়েছেন। কিন্তু বিজ্ঞানীদের এই প্রচেষ্টাকে কুর্নিশ জানিয়েছেন বলিউড তারকারা।

তারা বললেন, সাময়িক ব্যর্থতা তাদের প্রচেষ্টাকে মিথ্যে করতে পারে না। খুব তাড়াতাড়িই এই অসম্পূর্ণ স্বপ্ন পূরণ হবে ভারতের।

আজ ৭ সেপ্টেম্বর সারা দেশের চোখ ছিল টিভির পর্দায়। প্রতি মুহূর্ত কাটছিল চরম উত্কন্ঠায়। ইতিহাসের সাক্ষী হতে তৈরি ছিলেন দেশবাসী। কিন্তু শেষ রক্ষা হল না। বিক্রম ল্যান্ডার চাঁদের মাটি ছুঁতে পারলেন না। তবে গোটা দেশ ইসরোর বিজ্ঞানীদের পাশে আছেন বলে শনিবার সকালে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সুর শোনা গেল বলিউড তারকাদের গলাতেও।

ইসরোর বিজ্ঞানীদের এই প্রচেষ্টাকে কুর্নিশ জানিয়েছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান থেকে শুরু করে অনুপম খের, কমল হাসান, অক্ষয় কুমার, তাপসী পান্নু, সানি দেওলের মতো তারকারা।

শাহরুখ খান এক টুইট বার্তায় লেখেন, ‘সব স্বপ্ন সবসময় পূরণ হয় না। এটাও তেমনই। আমরা আজ পারিনি। কাল পারব। আপনারা আমাদের গর্ব।’অমিতাভ বচ্চন লেখেন, ‘গর্ব কখনও পরাজিত হয় না। ইসরো আমাদের গর্ব, আমাদের জয়।’

আরএম-০৮/০৮/০৯ (বিনোদন ডেস্ক)