তিন খানের ঘুম হারাম করছেন কারা

বলিউডে অনেক দিন ধরেই তিন খানের রাজত্ব চলছে। সালমান, শাহরুখ ও আমির খানের ছবি মানেই সুপারহিট—এমন ধারাই চলে আসছে। বক্স অফিসের ইতিহাসও এর সাক্ষী। তবে ইদানিং বেগ পেতে হচ্ছে তিন খানকে।

কয়েকজন নতুন তারকার আবির্ভাব হয়েছে, যারা দিনদিনই তুমুল জনপ্রিয় হয়ে উঠছেন। তাদের ছবি বক্স অফিসে সাড়া ফেলছে লাগাতার। আয়ুষ্মান খুরানা, ভিকি কুশল, রাজকুমার রাও ও কার্তিক আরিয়ান—এ চার অভিনেতার ছবি মুক্তি পেলেই সুপারহিট হচ্ছে। কিছু ছবির আয় তিন খানের আয়ও ছাড়িয়ে গেছে।

আয়ুষ্মান প্রমাণ করেছেন, তার ছবি দেখতে হলে আসবেই দর্শক। ভিন্নধর্মী চিত্রনাট্য নির্বাচন আর অভিনয়দক্ষতা দিয়ে মন জয় করেছেন তিনি। বলা হচ্ছে, ভারতীয় সিনে দর্শকের রুচিই পাল্টে দিচ্ছেন আয়ুষ্মান।

ওদিকে, ‘মাসান’ থেকে ‘উরি দ্য সার্কিক্যাল’ স্ট্রাইক ছবি নিয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন ভিকি কুশল। নতুন জনপ্রিয় তারকা হয়ে উঠেছেন তিনি। ‘রাজি’, ‘লাস্ট স্টোরিস’, ‘মনমর্জিয়া’ ও ‘উরি’ করে বলিউডে আকাঙ্ক্ষিত তারকা হয়ে উঠেছেন ভিকি।

রাজকুমার রাও’ও বিচিত্র চরিত্রে অভিনয় করে নিজের পারদর্শীতা দেখিয়েছেন। ‘শহিদ’, ‘নিউটন’, ‘আলিগড়’ ও ‘ট্র্যাপড’ এই ছবিগুলোতে রাজকুমারের অভিনয় দর্শকের হৃদয় ছুঁয়ে গেছে। একই ধাঁচের সিনেমা দেখে ক্লান্ত বলিউড পাড়াকে তিনি ভিন্ন ঘরানার ছবি দিয়ে মাতিয়েছেন।

অন্যদিকে, কার্তিক আরিয়ানের ছবিও বক্স অফিসে দারুণ ব্যবসা করছে। ‘পেয়ার কা পঞ্চনামা’, ‘পেয়ার কা পঞ্চনামা টু’, ‘সোনু কে টিটু কি সুইটি’, ‘লুকাচুপি’ দিয়ে তরুণ প্রজন্মের মন জয় করে নিয়েছেন কার্তিক।

এসএইচ-১২/১৬/১৯ (বিনোদন ডেস্ক)