সরে দাঁড়ালেন সানি, ঘুরে দাঁড়াচ্ছেন মৌসুমী

সরে দাঁড়ালেন

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা দম্পতি ওমর সানি-মৌসুমী। গত বছর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান ওমর সানি। অন্যদিকে একই প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য হিসেবে বিজয়ী হন মৌসুমী।

পরবর্তী নির্বাচনের তফসিল খুব শিগগির ঘোষণা করা হবে। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। কারণ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন ওমর সানি। কিন্তু তার স্থলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন মৌসুমী।

এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘সবার অনুরোধেই প্রার্থী হতে যাচ্ছি, আমারও আগ্রহ রয়েছে। চলচ্চিত্র, চলচ্চিত্রশিল্পীদের জন্য নতুন কিছু করতে চাই। আজ রাজ্জাক আঙ্কেল নেই। গভীর শ্রদ্ধার সঙ্গে তাকে স্মরণ করছি। এ ছাড়া ফারুক ভাই, সোহেল রানা ভাই, আলমগীর ভাই, উজ্জ্বল ভাই, কাঞ্চন ভাই, রুবেল ভাই, কবরী আপা, সুচন্দা আপা, ববিতা আপা, রোজিনা আপা, চম্পা আপাসহ জ্যেষ্ঠ গুণী শিল্পীদের কাছে যাব। তাদের আর্শীবাদ নিয়েই মাঠে নামব।’

ওমর সানি বলেন, ‘এবারের নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না। আমি চাই মৌসুমী নির্বাচন করুক। দরকার হলে পরেরবার আমি নির্বাচনে অংশ নিব।’

মৌসুমীর প্যানেলে সাধারণ সম্পাদক হিসেবে সাইমন সাদিকের থাকার কথা শোনা যাচ্ছে। সাইমন বর্তমানে ভারতে রয়েছেন। তাই এ বিষয়ে তার মন্তব্য পাওয়া যায়নি।

মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলের শপথ গ্রহণের পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়েছে গত মে মাসে। চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরে সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

আরএম-০৬/১৭/০৯ (বিনোদন ডেস্ক)