বলিউডের এই তারকারা একই স্কুলে একসঙ্গে লেখাপড়া করেছেন

বলিউডের

বলিউড তারকাদের প্রায় সবাই অনুসরণ করে! পছন্দের তারকাদের যাবতীয় বিষয়ে কৌতূহল হওয়াটাই স্বাভাবিক। এজন্য ভক্তরা তাদের বিষয়ে প্রচুর খোঁজখবর রাখে। তারকাদের প্রিয় খাবার, পোশাক প্রায় সবই আমাদের জানা। তবে জানেন কি এই তারকারা একে অপরকে বহুদিন চেনেন? এরা একই স্কুলের একই ক্লাসে একসঙ্গে পড়েছেন?

অর্জুন কাপুর এবং বরুণ ধবন

এই দু’জনের বন্ধুত্ব ইন্ডাস্ট্রির সবাই জানেন। দু’জনে প্রায় একসঙ্গেই অভিনয়ের কেরিয়ার শুরু করেন। তারা দু’জনে একই স্কুল থেকে অভিনয় শিখেছেন। একসঙ্গেই প্রচুর অডিশন দিয়েছেন, প্রচুর শো করেছেন এবং বহু অনুষ্ঠানে একসঙ্গে মঞ্চে গানও গেয়েছেন। এবার কোনো ফিল্মে একসঙ্গে তাদের দেখার অপেক্ষা।

করণ জোহর এবং টুইঙ্কল খান্না

করণ জোহর নিজের জীবন নিয়ে ভীষণই খোলামেলা। সম্প্রতি জানা গিয়েছে যে, অক্ষয় কুমারের স্ত্রী টুইঙ্কল খান্না এবং তিনি একসঙ্গে পড়তেন। তারা দু’জনেই মহারাষ্ট্রের এক বোর্ডিং স্কুলের পড়ুয়া। নিজের অটোবায়োগ্রাফিতে করণ জোহর এ কথা তিনি লিখেছেনও।

টাইগার শ্রফ এবং শ্রদ্ধা কাপুর

‘বাগি’ ফিল্মে তাদের দু’জনকে একসঙ্গে দেখা গিয়েছিল। এই ফিল্মে দু’জনের অভিনয়ই খুব প্রশংসিত হয়। দু’জনের মধ্যে একটা গাঢ় বন্ধুত্বও রয়েছে। তবে অনেকেই জানেন না যে, টাইগার শ্রফ এবং শ্রদ্ধা কাপুর শুধু কো-স্টারই নন। তারা স্কুল ফ্রেন্ডও। আমেরিকান স্কুল অব বোম্বের ছাত্রী ছিলেন শ্রদ্ধা। এই স্কুলের ছাত্র ছিলেন টাইগার শ্রফও। তাদের শুধু স্কুলই এক ছিল না, দু’জনে সহপাঠীও ছিলেন।

আথিয়া শেট্টি এবং কৃষ্ণা শ্রফ

জ্যাকি শ্রফের মেয়ে কৃষ্ণা শ্রফ এবং সুনীল শেট্টির মেয়ে আথিয়া শেট্টি দু’জনেই খুব ভাল বন্ধু। তাঁরা দু’জনেও একই স্কুলে একসঙ্গে পড়তেন। তারা দু’জনেও আমেরিকান স্কুল অব বম্বের ছাত্রী ছিলেন।

আমির খান এবং সালমান খান

মিস্টার পারফেকশনিস্ট বান্দ্রার সেন্ট স্টেনিসলাউস হাই স্কুলের ছাত্র ছিলেন। পরে তিনি বম্বে স্কটিশ স্কুল, মাহিম থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হন। এরপর আমির খান মুম্বইয়ের নার্সি মনজী কলেজে ভর্তি হন। এই ছাত্রজীবনের একটা অংশে সলমন খান তাঁর সহপাঠী ছিলেন। একটা সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন আমির খান।

সাক্ষী ধোনি এবং আনুষ্কা শর্মা

দু’জনের মধ্যে মিল কোথায়? সবাই একবাক্যে বলবেন দু’জনেই ক্রিকেটারের স্ত্রী। তবে তাদের দু’জনের মধ্যে আরও একটা মিল রয়েছে? তারা সহপাঠী ছিলেন। আনুষ্কার বাবা ভারতীয় সেনায় কর্মরত ছিলেন। সে কারণে আনুষ্কাকে বারবারই ঠিকানা বদলাতে হয়েছে। আনুষ্কার বাবা যখন আসামে পোস্টেড ছিলেন, তখন তাকে সেখানকার সেন্ট মেরি’জ স্কুলে ভর্তি করা হয়। ধোনির স্ত্রী সাক্ষীও সেই স্কুলেরই ছাত্রী ছিলেন।

ঋত্বিক রোশন এবং উদয় চোপড়া

ঋত্বিক রোশন এবং উদয় চোপড়া বাস্তবে খুব ভাল বন্ধু। তাদের মাঝেমধ্যেই একসঙ্গে দেখা যায়। বহু পার্টিতে একই গাড়িতে তাদের আসতে দেখা গিয়েছে। এই বন্ধুত্ব কিন্তু বলি ইন্ডাস্ট্রিতে অভিনয়ের সূত্রে নয়। এর অনেক আগে থেকেই তারা একে অপরকে চেনেন। কারণ তারাও সহপাঠী ছিলেন।

আরিয়ান খান এবং নভ্যা নভেলি নন্দা

শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খান এবং শ্বেতা বচ্চনের মেয়ে নভ্যা ডেট করছেন কি না, তা নিয়ে বহুদিন ধরেই জল্পনা রয়েছে। দু’জনেই সহপাঠী। দু’জনেই লন্ডনের স্কুলে একসঙ্গে পড়াশোনা করতেন।

আরএম-১৭/১৮/০৯ (বিনোদন ডেস্ক)