আরমান প্রযোজিত ‘আগুন’ সিনেমার ভবিষ্যৎ কী?

আরমান প্রযোজিত

অসামাজিক কার্যকলাপে জড়িত থাকা এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও এনামুল হক আরমানকে। সম্রাট রোববার দুপুরে সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি এ সিদ্ধান্ত নেয়। যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও আরমান সহ-সভাপতি ছিলেন। এর আগে রোববার ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুরের চৌধুরী বাড়ি থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সম্রাট ও আরমানকে গ্রেফতার করে র‌্যাব। আরমানের গ্রেফতারের খবরে অনিশ্চিতায় পড়েছে শাকিব খান অভিনীত সিনেমা ‘আগুন’।

ছবিটি দেশ বাংলা মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত হচ্ছে। এ প্রতিষ্ঠানটির প্রধান কর্ণধার এনামুল হক আরমান। এই প্রতিষ্ঠানের প্রথম ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’নির্মাণ করেন জাকির হোসেন রাজু। ছবিটিতে অভিনয় করেন শাকিব খান ও বুবলি। গত ঈদ-উল-আজহায় সারাদেশে মুক্তি পায় ছবিটি। কিন্তু দর্শক মহলে সেভাবে সাড়া ফেলতে পারেনি।

এরপর আরমানের প্রযোজনায় নির্মিত হচ্ছে আরেক ছবি ‘আগুন’। বদিউল আলম খোকন পরিচালিত ছবিটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম আসরের রানারআপ জাহারা মিতু। বেশ জাঁকজমকপূর্ণভাবে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয় এ ছবির মহরত। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। সম্রাট ও আরমানও উপস্থিত ছিলেন সে অনুষ্ঠানে।

এ ছবির প্রায় ৩০ শতাংশ কাজ শেষ হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর থেকে কক্সবাজারে ছবিটির শুটিং চলছে।  কিন্তু আরমান গ্রেফতার হওয়ার খবরে চলচ্চিত্রপাড়ায় প্রশ্ন উঠেছে, তার প্রযোজনা প্রতিষ্ঠান দেশবাংলা মাল্টিমিডিয়ার কার্যক্রম সচল থাকবে কিনা? আর ‘আগুন’ ছবির অর্থের জোগান দিয়ে যাবে কী সংস্থাটি? শেষ হবে কী ‘আগুন’ ছবির শুটিং? এমন অনেক প্রশ্ন।

এ বিষয়ে জানতে ডেইলি বাংলাদেশের পক্ষ থেকে ‘আগুন’ ছবির পরিচালক বদিউল আলম খোকনের মুঠোফোনে বারবার ডায়াল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। কারণ তার ব্যক্তিগত ফোনটি বন্ধ পাওয়া গেছে।

আরএম-১৩/০৬/১০ (বিনোদন ডেস্ক)