দেশে প্রশংসিত ‘সাপলুডু’ এবার বিশ্বের ৭ দেশে

দেশে প্রশংসিত

২৭ সেপ্টেম্বর ঢাকার ১৫ টি ও সারা দেশের মোট ৪২টি সিনেমা হলে মুক্তি পায় আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম অভিনীত বছরের অন্যতম আলোচিত সিনেমা ‘সাপলুডু’। মুক্তির পর থেকে সিনেমাটি বেশ প্রশংসায় ভাসলেও দ্বিতীয় সপ্তাহে (৪ অক্টোবর) এসে সিনেমাটি চলছে দেশের মাত্র ২১টি সিনেমা হলে।

প্রশংসিত হওয়ার পর এমন হল কমে যাওয়াটাকে ষড়যন্ত্র বলে মনে করছেন সিনেমাটির পরিচালক গোলাম সোহরাব দোদুল। হল মালিকরা দ্বিতীয় সপ্তাহে সিনেমাটি চালানোর আগ্রহ দেখালেও শেষ মুহূর্তে অদৃশ্য কারণে সিনেমাটি তারা চালাতে পারবেন না বলে জানিয়েছেন এমন অভিযোগ করে বার্তাটোয়েন্টিফোর.কমকে এই নির্মাতা জানিয়েছেন, দেশে ষড়যন্ত্রের শিকার হলেও সিনেমাটি বিশ্বের ৭ দেশে মুক্তি পেতে যাচ্ছে।

গোলাম সোহরাব দোদুল বলেন, ‘১২ অক্টোবর অস্ট্রেলিয়াতে মুক্তি পেতে যাচ্ছে ‘সাপলুডু’। সেখানকার ৫ শহরে সিনেমাটি প্রদর্শিত করার পরিকল্পনা আছে আমাদের। এরপর ১৮ অক্টোবর ইতালি, ২৬ তারিখে নিউ ইয়র্ক, ২৮ তারিখ ওয়াশিংটন ডিসি, ১ নভেম্বর লস এঞ্জেলস প্রদর্শিত হবে সিনেমাটি। এছাড়া ইংল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে খুব দ্রুতই মুক্তি পাবে।’

সিনেমাটির ব্যাপারে আশা প্রকাশ করে এই নির্মাতা আরও বলেন, ‘আমি মনে করি ভাল সিনেমা থেকে দর্শককে দূরে সরানো যায় না। যারাই সিনেমাটি দেখছেন তারাই প্রশংসা করছেন। তাই ষড়যন্ত্র করে লাভ হবে না। আর এসব ষড়যন্ত্র করে আমাদের ইন্ডাস্ট্রিরই সবচেয়ে বেশি ক্ষতি হচ্ছে।’

গত বছরের ২৬ অক্টোবর থেকে শুরু হওয়া সিনেমাটির শুটিং চলেছে ৩ ডিসেম্বর পর্যন্ত। ‘সাপলুডু’তে শুভ-মিমের পাশাপাশি আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, জাহিদ হাসান, সালাহউদ্দিন লাভলু, শতাব্দী ওয়াদুদ, রুনা খান, সুষমা সরকার, মারজুক রাসেল, শাহেদ আলীসহ অনেকেই।

সিনেমাটি নির্মাণের পাশাপাশি এর গল্প ও চিত্রনাট্যও রচনা করেছেন গোলাম সোহরাব দোদুল। এটি প্রযোজনা করছে বেঙ্গল মাল্টিমিডিয়া।

আরএম-১৫/০৬/১০ (বিনোদন ডেস্ক)