এবার বিবাহিত ও ডিভোর্সিদের নিয়ে ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’

এরইমধ্যে দেশে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ, মিসেস ওয়ার্ল্ড বাংলাদেশ, মিস ইউনিভার্স প্রতিযোগিতা যাত্রা করেছে। তার মধ্যে মিস ওয়ার্ল্ড বাংলাদেশে দারুণ জনপ্রিয়তাও পেয়েছে। এবার শুরু হয়েছে ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’।

এখানে বিবাহিত অথবা ডিভোর্সপ্রাপ্ত নারীরা অংশ নিচ্ছেন। এই প্রতিযোগিতার আয়োজন করেছে অপূর্ব ডট কম। আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২৭ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছিল ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’- অংশ নেয়ার জন্য আবেদনের সময়।

সেখানে প্রায় আট হাজার নারী আবেদন করেন। তাদের মধ্যে ছবি ও বায়োডাটা দেখে ৫০০ প্রতিযোগী বাছাই করা হয়। এরই মধ্যে শুরু হয়েছে প্রাথমিক অডিশন।

সেখানে প্রায় ২০০ প্রতিযোগী টিকে আছেন। তাদের মধ্য থেকে বাছাই প্রক্রিয়ায় নেয়া হবে ১০০ জন প্রতিযোগী। এরপর বিভিন্ন ধাপে ধাপে প্রতিযোগী বাচাইয়ের পর ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’-এর গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর, ঢাকায়। যিনি চ্যাম্পিয়ন হবেন তিনি বাংলাদেশের প্রতিনিধি হয়ে ডিসেম্বরে অংশ নেবেন চীনে।

‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’-এর বিচারকদের দায়িত্বে আছেন উপস্থাপক, অভিনেত্রী জাহারা মিতু। তিনি বলেন, ‘একটা সময় প্রতিযোগী হয়ে বিচারকদের সামনে দাঁড়াতাম। এবার নিজেই প্রথমবারের মতো বিচারকের কাজ করছি। এটা দারুণ ভালো লাগার। সততার সঙ্গে কাজ করার চেষ্টা করবো আমি।’

তিনি জানান, অনেক যোগ্যতাসম্পন্ন, মেধাবী, শিক্ষিত, ভালো পরিবারের নারীরা এখানে অংশ নিচ্ছেন। সংসারী নারী ছাড়াও ডিভোর্সপ্রাপ্ত, স্বামী বিদেশে থাকেন এমন বিবাহিত মেয়েরাও অংশ নিচ্ছেন ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতায়।

এসএইচ-১৭/২১/১৯ (বিনোদন ডেস্ক)