হল মালিকদের উপর ক্ষেপেছেন পপি

হল মালিকদের

১৯৯৭ সালে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় চিত্রনায়িকা পপির। এ পর্যন্ত অনেক চলচ্চিত্রে অভিনয় করে সুনাম অর্জন করেছেন তিনি।

‘মেঘের কোলে রোদ’, ‘কি যাদু করিলা’ ও ‘গঙ্গাযাত্রা’ সিনেমাতে অনবদ্য অভিনয় করে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব সিরিজেও কাজ করেছেন এ নায়িকা।

পপি চলচ্চিত্রের বর্তমান অবস্থা ও কাজের ব্যস্ততা নিয়ে বলেন, আমাদের চলচ্চিত্রের প্রোডাকশন আগের তুলনায় কমে গেছে। মানসম্পন্ন সিনেমা নির্মাণ বেশি প্রয়োজন এখন। সেই সঙ্গে সিনেমা হলগুলোর সংস্কার দরকার। ঢাকার বাইরে বিভিন্ন অনুষ্ঠানে অতিথি হিসেবে যাওয়ার সুবাদে দেখেছি যে, সিনেমা হলগুলোর অবস্থা ঠিক নেই। দেখা গেছে ৫০-৬০ বছরের পুরনো সিনেমা হলের বসার আসন ঠিক নেই, এমনকি বছরের পর বছর কেটে গেলেও রং পর্যন্ত করেননি এর মালিক। আমার চাওয়া থাকবে, বর্তমানে তো সিনেপ্লেক্স নির্মাণ হচ্ছে আমাদের দেশে। যারা পুরনো সিনেমা হল মালিক আছেন তারা হলগুলো একটু সংস্কার করুন। যাতে দর্শকরা শান্তিতে সিনেমা দেখতে পারেন। হলে বসার আসন ও পরিবেশ ঠিক করা খুব জরুরি।

পপি আরো বলেন, বর্তমান প্রজন্ম বলিউড, হলিউডের সিনেমা দেখছে। আমাদের দেশে সিনেমাপ্রেমীর সংখ্যা অনেক। তাদেরকে শুধু ভালো মানের সিনেমা দিলে হবে না, সেই সঙ্গে সিনেমা হলে বসে সিনেমাটি দেখার জন্য ভালো পরিবেশও নিশ্চিত করতে হবে। যে কারণে সিনেপ্লেক্সগুলো জনপ্রিয়তা পাচ্ছে।

এদিকে পপি সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’ ছবির কাজ সম্প্রতি শেষ করেছেন। এখানে তার বিপরীতে আমিন খান অভিনয় করেছেন।

এছাড়া কাজী আমিনুল ইসলামের ‘সেভ লাইফ’, আরিফুর জামান আরিফ পরিচালিত ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির কাজ করছেন পপি। রকিবুল আলম রকিবের ‘ইয়েস ম্যাডাম’ নামের নতুন একটি ছবিতেও কাজ করবেন তিনি। খুব শিগগিরই এর শুটিংয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন বলে জানান ঢালিউডের এই নায়িকা।

আরএম-০৪/১০/১১ (বিনোদন ডেস্ক)