বছর শেষে তারকাবহুল যত ছবি

বছর শেষে

চলতি বছরের গত শুক্রবার পর্যন্ত মুক্তি পেয়েছে ৩৪টি দেশীয় ছবি। আর নভেম্বর ও ডিসেম্বর মিলে বছরের শেষ দুই মাসে মুক্তি পেতে যাচ্ছে বেশকটি তারকাবহুল ছবি। এসব ছবির মধ্যে রয়েছে ‘ইতি, তোমারই ঢাকা’, ‘ন ডরাই’, ‘ইন্দুবালা’, ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’, ‘ফরায়েজী আন্দোলন ১৮৪২’, ‘শাহেনশাহ’ এবং ‘বিশ্ব সুন্দরী’।

তিশা, ফজলুর রহমান বাবু, স্পর্শিয়া অভিনীত ‘ইতি, তোমারই ঢাকা’ মুক্তি পাচ্ছে ১৫ নভেম্বর। ২৯ নভেম্বর ‘ন ডরাই’ মুক্তি পাচ্ছে। তানিম রহমান অংশু পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন শরীফুল রাজ, সুনেরাহ বিনতে কামালসহ আরও অনেকে। একই দিনে আরেক চলচ্চিত্র ‘ইন্দুবালা’র মুক্তির কথা জানিয়েছেন ছবিটির পরিচালক জয় সরকার।

এতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, শহিদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, শামীমা নাজনিনসহ আরও অনেকে। এ ছাড়া নভেম্বরে মুক্তির কথা রয়েছে প্রসূন আজাদ অভিনীত ‘পদ্মা পুরাণ’ এবং সিঙ্গাপুরের মুসলিম নায়িকা আতিকা সোহাইমির ‘বাংলাশিয়া ২.০’ ছবি দুটি।

তিশার ‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটি প্রায় ২০টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে। চিত্রনায়ক নিরবের মালয়েশিয়ান ছবি ‘বাংলাশিয়া ২.০’ চলতি বছর ২৮ ফেব্রুয়ারি মালয়েশিয়াতে মুক্তি পায়। ছবিতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের মুসলিম অভিনেত্রী আতিকা সোহাইমি। পরিচালনা করেছেন মালয়েশিয়ার নির্মাতা নেমুয়ই। প্রসূন আজাদের ‘পদ্মা পুরাণ’ নির্মাণ করেছেন রাশিদ পলাশ।

প্রযোজক সমিতি সূত্রে জানা গেছে, ডিসেম্বরে মুক্তির জন্য সমিতিতে নিবন্ধিত হয়েছে নতুন শিল্পীদের অভিনয় করা ‘প্রেম চোর’ ও ‘চলো যাই’ ছবি দুটি।

পাশাপাশি আসছে মোস্তাফিজুর রহমান বাবু নির্মিত কাজী মারুফ ও পুষ্পিতা পপি অভিনীত ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’, ডায়েল রহমান পরিচালিত ও আমিন খান ও নওশীন অভিনীত ‘ফরায়েজী আন্দোলন-১৮৪২’, শামীম আহমেদ রনি নির্দেশিত শাকিব খান, নুসরাত ফারিয়া, রোদেলা জান্নাত অভিনীত ‘শাহেনশাহ’ ছবিগুলো।

এদিকে প্রথমবারের মতো চলচ্চিত্র পরিচালনায় আসা প্রখ্যাত নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী ঘোষণা দিয়েছেন পরীমণি ও সিয়াম অভিনীত ‘বিশ্ব সুন্দরী’ ছবিটি তিনি ডিসেম্বরেই মুক্তি দেবেন। বছরের শেষ দুই মাসে যদি উল্লিখিত ছবিগুলো মুক্তি পায় তাহলে সিনেমা হলগুলো তারকাবহুল ছবিতে জমকালো হয়ে উঠবে বলে আশা করছেন সবাই।

আরএম-০৭/১০/১১ (বিনোদন ডেস্ক)