ভীতি জয় করে গভীর জলে রানির শুটিং

‘মার্দানি-২’ দিয়ে বড় পর্দায় ফিরছেন রানি মুখার্জী। এ ছবির জন্য পানির গভীরে নেমেই শ্যুটিং করতে হয়েছে তাকে। কিন্তু ছবিটি করার আগে সাঁতার জানতেন না রানি। পানিভীতি ছিল প্রচণ্ড। অবশেষে ভয়কে জয় করে পানির ৩০ ফুট গভীরে নেমে শট দিয়েছেন রানি।

রানি বলেন, পরিচালক গোপী পুত্রন যখন আমায় প্রথমবার চিত্রনাট্য পড়ে শোনালেন, তখন আমি বেশ ভয় পেয়ে গিয়েছিলাম। আসলে আমি সাঁতার জানতাম না। ছোটবেলা থেকে বহুবার চেষ্টা করেও শিখতে পারিনি।

প্রথমে আমি পরিচালককে জিজ্ঞাসা করেছিলাম, এই দৃশ্যটা বাদ দিয়ে কোনওভাবে শ্যুটিং করা সম্ভব কিনা? পরে গোপী জানালেন এই দৃশ্যটা বাদ দিয়ে ছবিটা ঠিক ভালো লাগবে না। তাই এই দৃশ্যটা রাখতে হবে।

রানি আরও বলেন, গত জুন মাসেই ছবির শ্যুটিং শেষ হয়ে যায়। আমি পরিচালকের কাছে সাঁতার শেখার জন্য কিছুটা সময় চেয়ে নিই। কোচ আনিস আদেনওয়ালা আমাকে ভীষণ সুন্দরভাবে প্রশিক্ষণ দিয়েছিলেন।

এই ছবিটা আমার জীবনের এই পানিভীতির সঙ্গে লড়াই করতে শিখিয়ে দিয়েছে। ৩০ ফুট গভীর সুইমিং পুলে ওই দৃশ্যের শ্যুটিং করা হয়। যে পুলে সাধারণত সেনারা প্রশিক্ষণ নেন। যদিও ছবিতে ওই দৃশ্যটা চম্বল নদীতে অভিযান হিসাবে দেখানো হবে। তবে সবথেকে বেশি ভয় হচ্ছিল দৃশ্যটির শ্যুটিং রাতে হবে বলে। তবে অবশেষে এই যাত্রায় আমি উতরে গেলাম।

প্রসঙ্গত, রানি অভিনীত মার্দানি-২ মুক্তি পাবে ডিসেম্বরের ১৩ তারিখ।

এসএইচ-১৮/০২/১৯ (বিনোদন ডেস্ক)