বাবার কথা বলা বারণ

আবেগপ্রবণ হয়ে পড়লে শরীর খারাপ হতে পারে। তাই জনসমক্ষেই বাবা মহেশ ভাটকে চুপ করালেন আলিয়া ভাট। এই ভিডিওটি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। মহেশ ভাটের আর এক মেয়ে শাহিন ভাট একটি বই লিখেছেন। বইটির নাম আই হ্যাভ নেভার বিন আনহ্যাপি।

সেই বই প্রকাশের অনুষ্ঠানেই আবেগপ্রবণ হয়ে পড়েন মহেশ ভাট। তিনি এই অনুষ্ঠানে শাহিনের বই সম্পর্কে বলেন, “এই অসুস্থ পৃথিবী যেখানে সমস্ত রকমের হিংসা, নিষ্ঠুরতাকে সায় দেওয়া হয়, সেখানে আমি আমার ছোট্ট মেয়ের ভালো থাকা প্রত্যাশাই করতে পারি না।”

কথাগুলি বলতে গিয়ে গলা কাঁপতে থাকে মহেশের। সঙ্গে সঙ্গে বাবাকে সামলাতে চলে আসেন আলিয়া ভাট। আলিয়া এসেই বাবাকে চুপ করান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনি রাজদানও। তিনি ও ইশারায় মহেশকে চুপ করতে বলতে থাকেন। আলিয়াও বলেন, “আমি সাবাধন করেছিলাম। জানতাম এটাই হবে।”

মহেশকে শান্ত করিয়ে আলিয়া এর পরে মজার ছলে বলেন, “বাবার এখন কথা বলা বারণ।”

এই বই প্রকাশের অনুষ্ঠানেই কেঁদে ভাসান আলিয়াও। শাহিন এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের কাছে জানিয়েছেন এই বইটি তাঁর জীবনের অবসাদ নিয়ে লেখা। ১২ বছর বয়স থেকে তিনি কী ভাবে অবসাদের শিকার হয়েছে সেসব রয়েছে বইতে।

একটি ভিডিওয় দেখা যাচ্ছে আলিয়া ও শাহিনের মা সোনি রাজদান বই থেকে একটি অংশ পড়ছেন। আর সেই শুনে কেঁদে ভাসাচ্ছেন আলিয়া। বইয়ের এই অংশে রয়েছে, অসুস্থতার জন্য শাহিনকে রোজ কতটা অসুবিধার মধ্য়ে দিয়ে যেতে হয়েছে।

এসএইচ-০৫/০৯/১৯ (বিনোদন ডেস্ক)