ইন্সটাগ্রাম থেকে বলিউড তারকাদের কার আয় কত?

প্রকাশিতঃ ডিসেম্বর ১২, ২০১৯ আপডেটঃ ২:৪৩ অপরাহ্ন

সিনেমা-বিজ্ঞাপনের পাশাপাশি এখন সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেও আয় করেন সেলিব্রিটিরা।

তেমনি ফটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম থেকেও বলিউডের অনেক প্রথম সারির তারকা আয় করেন। হিসাবের খাতায় যোগ বিয়োগ করলে এই সংখ্যা দেখে অনেকেই চমকে উঠতে পারেন। চলুন জেনে নিই ইনস্টাগ্রামে প্রতিটি স্পন্সর্ড পোস্ট থেকে কয়েকজন বলিউড তারকার আয়।

প্রিয়াঙ্কা চোপড়া: বলিউডের পাশাপাশি হলিউডেও এখন পরিচিত মুখ প্রিয়াঙ্কা চোপড়া। ইনস্টাগ্রামে তার অনুসারী সংখ্যা ৪ কোটির উপরে। প্রতিটি স্পন্সর্ড পোস্টের জন্য তিনি পান প্রায় ১.৮৭ কোটি রুপি। ইনস্টাগ্রাম থেকে প্রতি পোস্টের জন্য সর্বোচ্চ আয় করা তারকাদের তালিকায় শীর্ষ ২০ জনের মধ্যে রয়েছেন প্রিয়াঙ্কা।

শাহরুখ খান: বলিউড বাদশা শাহরুখ খান। বিশ্বে তার কোটি কোটি ভক্ত। ইনস্টাগ্রামেও এর ব্যতিক্রম নয়। ফটো শেয়ারিং এই সাইটে তার অনুসারীয় সংখ্যা প্রায় ২ কোটি। প্রতি পোস্টের জন্য সর্বোচ্চ ১ কোটি রুপি পান তিনি।

আলিয়া ভাট: নির্মাতা মহেশ ভাটের মেয়ে আলিয়া ভাট। খুব অল্প সময়ে বলিউডে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন। সিনেমার পাশাপাশি নানা কারণেই আলোচনায় থাকেন তিনি। ইনস্টাগ্রামে তারও ৪ কোটির উপরে অনুসারী রয়েছে। প্রতি পোস্টের জন্য রাজি সিনেমাখ্যাত এই অভিনেত্রী পান ১ কোটি রুপি।

অমিতাভ বচ্চন: বিগ বিখ্যাত এই কিংবদন্তি অভিনেতা তার ব্লগ ও মাইক্রোব্লগিং সাইট টুইটারে বেশি সক্রিয়। তবে ইনস্টাগ্রামে তার অনুসারী সংখ্যা প্রায় দেড় কোটি। প্রতিটি স্পন্সর্ড পোস্টের জন্য তিনি পান প্রায় ৪০-৫০ লাখ রুপি।

সোনাক্ষী সিনহা: বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় তিনি। ইনস্টাগ্রামে তার অনুসারী প্রায় দুই কোটি। ‘দাবাং গার্ল’খ্যাত এই তারকা প্রতি স্পন্সর্ড পোস্টের জন্য পান সর্বোচ্চ ৫ লাখ রুপি।

শহিদ কাপুর: অভিনয় ক্যারিয়ারে বেশ কিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন শহিদ কাপুর। তবে চলতি বছর কবির সিং সিনেমার মাধ্যমে বক্স অফিসে বাজিমাত করেছেন তিনি। চকলেট বয়ের ইমেজ দূর করে নিজেকে নতুন করে দর্শকের সামনে মেলে ধরছেন। ইনস্টাগ্রামে তার প্রায় আড়াই কোটি অনুসারী আছে। আর প্রতি স্পন্সর্ড পোস্টের জন্য এই অভিনেতা পান ২০-৩০ লাখ রুপি।

নেহা ধুপিয়া: অভিনয়ের পাশাপাশি বর্তমানে তার চ্যাট শো ‘নো ফিল্টার নেহা’ নিয়ে ব্যস্ত নেহা ধুপিয়া। ইনস্টাগ্রামে তার অনুসারী সংখ্যা ৩৬ লাখের বেশি। প্রতি পোস্টের জন্য এই অভিনেত্রী পান ১.৫ লাখ রুপি।

আরএম-০৮/১২/১২ (বিনোদন ডেস্ক)