বিশেষ বিপিএল তাই নেই, নরমাল হলে থাকব : পিয়া

বিশেষ বিপিএল

ক্রীড়া জগতের না হয়েও ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ পিয়া জান্নাতুল। বাংলাদেশের জনপ্রিয় মডেল-উপস্থাপক পিয়া জান্নাতুলের এই পরিচয়ের বাইরে অন্য আরও পরিচয় আছে। তিনি একজন আইনজীবী, একজন ব্যবসায়ী।

দেশের মাটিতে অনুষ্ঠিত বিভিন্ন দ্বিপক্ষীয় ও ত্রিদেশীয় সিরিজে একটি বেসরকারি টেলিভিশনের হয়ে টিভি পর্দার নিয়মিত মুখ ছিলেন পিয়া। এ বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে মাঠ থেকে উপস্থাপনা করেছিলেন। কিন্তু এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা বিশেষ বিপিএলে পিয়াকে দেখা যাচ্ছে না টিভি পর্দায়।

কেন? মুঠোফোনে এই প্রশ্ন করতেই পিয়া জান্নাতুল হাসতে হাসতে বলেন, ‘এবার বিশেষ বিপিএলতো তাই নেই, পরেরবার নরমাল হলে থাকব।’

কিন্তু এটাতো কোনো কারণ হতে পারে না। খেলা হলেই পিয়া থাকবেন টিভির পর্দায় এটা যেন ছিল ধ্রুব সত্য। কোনো সমস্যা?

‘না না,কোনো সমস্যা না। সবসময় তো মনে করেন সবকিছু মেলে না। সো সমস্যা বলাও ঠিক না, বলা ভুল হবে। একচ্যুয়ালি নিজের অন্য কিছু কাজ আছে। আর আমি ভাবছিলাম কি, এই মাসে মাসুদ রানা (বিগ বাজেটের ছবি) শুরু হওয়ার কথা ছিল। ওটা জানুয়ারিতেও হবে কিনা, ওটা মনে হয় ফেব্রুয়ারিতে চলে গেছে। কারণ আমাদের শ্যুটিং ফার্স্টে হওয়ার কথা ছিল সাউথ আফ্রিকা, মরিশাস,তারপর এখন নিউ ইয়র্কে হচ্ছে। তো সবকিছু মিলে এবার হয়নি’- এভাবেই বলছিলেন জনপ্রিয় এই মডেল।

পিয়ার ব্যস্ততা বোঝা যায় তার কথাতেই। গত সপ্তাহে দুইবার কক্সবাজার গিয়েছিলেন কাজে। হাতে আছে নানা কাজ। সবচেয়ে বড় কাজ হলো মাসুদ রানার মতো বহুল আলোচিত বিগ বাজেটের ছবি। এই মাসে শুটিং হওয়ার কথা থাকলেও তা হবে ফেব্রুয়ারিতে। তাই এ কাজের জন্যই এখন নিজেকে প্রস্তুত করছেন।

বিপিএলে এবার না থাকায় পিয়াকে বেশ প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে। অনেকেই জানতে চাইছেন কেন নেই তিনি। সবার উত্তর দিতে দিতে ক্লান্ত পিয়া।

তিনি বলেন, ‘বিনোদন সাংবাদিকরা তো আছেনই, বিনোদন সাংবাদিকরা বিনোদন নিয়েই কাজ করছেন ওটা নিয়েই থাকেন সবসময়। স্পোর্টসের অনেকেই জিজ্ঞেসা করছেন। এখন আমি হয় আমি যেটাই বলবো না কেন ওটা দেখা যাবে অন্য জায়গায় শুনতে খারাপ লাগবে। যেটাই বলি না কেন। সো আমি মনে করি ওরকম কন্ট্রোভার্সি না হওয়াটাই বেটার। তাই না! এটা নিয়ে কথা বলতে গেলে একটা গণ্ডগোল চলে আসবে। তো আমি এটা নিয়ে কথা না বলি।’

তবে এই মডেল, উপস্থাপক মনে করেন আলোচনা-সমালোচনা চলতেই থাকবে। এরমধ্যেই তিনি তার নিজের কাজ করে যাবেন।

‘সমালোচনা, আলোচনা সব চলতে থাকবে আমি আমার নিজের কাজটার প্রতি ফোকাস করবো, তখনই একটা মানুষ সামনে এগিয়ে যাবে। সো এটা আমি এখনো বিশ্বাস করি‘-বললেন পিয়া জান্নাতুল।

আরএম-০৪/১৪/১২ (বিনোদন ডেস্ক)