কলকাতায় সম্মাননা পাচ্ছেন দুই বাংলার ১৬ গুণী

প্রকাশিতঃ জানুয়ারী ১৭, ২০২০ আপডেটঃ ৩:১৯ অপরাহ্ন

দুই বাংলার সাহিত্য ও সংস্কৃতির ১৬ গুণীজনকে সম্মাননা দিচ্ছে পশ্চিম বাংলার সাংস্কৃতিক সংগঠন নিখিলবঙ্গ বাচিক সংসদ ও কলকাতার জনপ্রিয় টেলিভিশন চ্যানেল কালারস্ বাংলা।

আগামী ১৮ জানুয়ারি কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়ির রবীন্দ্রমঞ্চ মিলনায়তনে এ সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পশ্চিম বাংলা বিধান সভার বিধায়ক স্মিতা বক্সী। বিশেষ অতিথি থাকবেন কলকাতা বিধাননগর মিউনিসিপ্যালটি কর্পোরেশনের মেয়র কৃষ্ণা চক্রবর্তী ও কালারস্ বাংলা টেলিভিশনের হেড অব বিজনেস রাহুল চক্রবর্তী।

সম্প্রতি কলকাতায় নন্দন সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পুরষ্কারপ্রাপ্তদের চূড়ান্ত নামের তালিকা ঘোষণা করেন নিখিলবঙ্গ বাচিক সংসদের সাধারণ সম্পাদক বিপ্লব মন্ডল।

পুরষ্কারপ্রাপ্তরা হলেন- এপার বাংলার কবি অসীম সাহা, সুরকার ও সংগীতপরিচালক শেখ সাদী খান, অভিনেতা জিয়াউল হাসান কিসলু ও শহিদুল আলম সাচ্চু, মঞ্চ নাট্যকার ও নির্দেশক কাজী রফিক, নাট্যকার ও গীতিকার সহিদ রাহমান, গীতিকার মহম্মদ হাবিবুল্লাহ ও চলচ্চিত্র অভিনেতা রতন খান, ওপার বাংলার নাট্যকার ও অভিনয়শিল্পী রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, কবি শুভ দাশগুপ্ত, লোক সংগীতশিল্পী শুভেন্দু মাইতি, আবৃত্তিশিল্পী সৌমিত্র মিত্র ও সংগীতশিল্পী মনীষা মুরলী নায়ার।

সম্মাননা প্রাপ্তির খবরে চ্যানেল আই অনলাইনকে শহিদুল আলম সাচ্চু বলেন, যে কোনো পুরস্কার কিংবা সম্মাননা প্রাপ্তির খবরই একজন শিল্পীর জন্য আনন্দের। আর সেটা যদি নিজ দেশের গণ্ডির বাইরে থেকে আসে, তাহলেতো আরো গর্বের। কলকাতায় একই মঞ্চে যারা সম্মাননা পেতে যাচ্ছেন তারা প্রত্যেকেই স্বস্ব ক্ষেত্রে গুণী। সবাইকে অভিনন্দন জানাই।

আরএম-০৯/১৭/০১ (বিনোদন ডেস্ক)