শাকিবের চেহারা ভালো, তবে হিরো আলমের চেয়ে জনপ্রিয় নয়

শাকিবের চেহারা

হিরো আলমের প্রযোজনায় প্রথম সিনেমা ‘সাহসী হিরো আলম’ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। আগামী ২৭ মার্চ মুক্তি পাবে চলচ্চিত্রটি। ছবিটি পরিচালনা করেছেন এ আর মুকুল নেত্রবাদী। পরিচালক দাবি করেছেন, ঢালিউড সুপারস্টার শাকিব খানের চেহারা ভালো হলেও তিনি হিরো আলমের চেয়ে জনপ্রিয় নন।

‘সাহসী হিরো আলম’ ছবির নাম-ভূমিকায় অভিনয় করেছেন হিরো আলম। তাঁর বিপরীতে তিন নায়িকা অভিনয় করেছেন। তাঁরা হলেন– সাকিরা মৌ, রাবিনা বৃষ্টি ও নবাগত নুসরাত জাহান।

এরই মধ্যে ছবির পোস্টার মুক্তি পেয়েছে। পোস্টারে দেখা যাচ্ছে, উদোম গায়ে হিরো আলম আর তাঁর শরীর পেঁচিয়ে ধরেছে অজগর। পোস্টারের একদম ওপরের দিকে তিন নারীর সঙ্গে অন্তরঙ্গ ভঙ্গিমায় হিরো। পোস্টারে হেলিকপ্টারেও হিরোকে ঝুলতে দেখা যাচ্ছে। যা হোক, অন্তর্জালে এই পোস্টার প্রকাশের পর অনেকেই হাসির ইমোকন দিচ্ছেন। নানা মন্তব্য করছেন। অনেকে ছবির মান ও রুচি নিয়েও প্রশ্ন তুলেছেন। অবশ্য হিরো আলমের অনুরাগীর সংখ্যাও কম নয়।

ছবির মান নিয়ে প্রশ্ন করা হলে পরিচালক মুকুল নেত্রবাদী বলেন, ‘ছবিটি মানহীন হবে কেন? যেহেতু সেন্সর বোর্ড ছবিটির অনুমতি দিয়েছে, তাই ছবিটি ভালো ছবি। কারণ, যাঁরা সেন্সর বোর্ডে বসে আছেন, তাঁরা তো আর মূর্খ নন। তা ছাড়া হিরো আলম বাংলাদেশে তুমুল জনপ্রিয়। দেশের বাইরেও তাঁর ফ্যান রয়েছে। শাকিব খানের চেহারা ভালো আর হিরো আলমের চেহারা খারাপ… বর্তমানে শাকিব সবচেয়ে জনপ্রিয় সিনেমাপ্রেমীদের কাছে। আর হিরো আলম সব শ্রেণির মানুষের কাছে জনপ্রিয়। যে কারণে আমি মনে করি, শাকিব খান হিরো আলমের চেয়ে বেশি জনপ্রিয় নয়।’

হিরো আলমকে ‘সাহসী’ দাবি করে মুকুল বলেন, “ছবির নাম যেমন ‘সাহসী হিরো আলম’, সত্যিকার অর্থেই আলম অনেক সাহসী মানুষ। আর তাঁর জীবন নিয়েই ছবিটি নির্মাণ করা হয়েছে।”

ছবির পোস্টারে দেখা যায় হিরো আলম হেলিকপ্টারে ঝুলছেন, অজগর সাপ নিয়ে দাঁড়িয়ে আছেন। বাস্তব জীবনেও কি তিনি এমন সাহসী? পরিচালক মুকুল বলেন, ‘আসলে এসব বিষয় রূপক অর্থে দেখানো হয়েছে। গল্পে দেখা যাবে—আলম হিরো হওয়ার জন্য এক তান্ত্রিক বাবার সঙ্গে দেখা করেন। সেখানে গিয়ে হিরো হওয়ার আকাঙ্ক্ষা প্রকাশ করেন বাবার কাছে। তবে তাঁর চেহারা খারাপ। এখন আলম কী করবেন? তখন, বাবা দোয়া করে দেওয়ার পর সিনেমার হিরো হন আলম। তাঁর প্রেমে হাবুডুবু খান তিন নায়িকা। এ জন্য ছবিতে তিন নায়িকা ব্যবহার করা হয়েছে। ছবিতে যা দেখবেন, সবই গল্পের প্রয়োজনে। গল্পের প্রয়োজনেই আলম হেলিকপ্টারে ঝোলেন, অজগর সাপ নিয়ে খেলেন।’

ছবিটি দর্শকপ্রিয়তা পাবে, আশা করে এ পরিচালক আরো বলেন, ‘শাকিব খানের ছবিতে যেমন ফাইট, ড্যান্স থাকে; এই ছবিতেও আছে। যেকোনো কমার্শিয়াল ছবির চেয়ে এটি কম নয়। ছবিটি ভালো ব্যবসা করবে বলে আমি আশা করি।’

পরিচালকের মতোই আশাবাদী হিরো আলম। তিনি বলেন, “আমি সাহসী, কোনো কিছুকেই ভয় পাই না। তাই সিনেমার নামও রেখেছি ‘সাহসী হিরো আলম’। আমার বিশ্বাস অন্য যে সিনেমাই মুক্তি পাক, আমার সিনেমা দেখতে একবার হলেও মানুষ হলে যাবে। কারণ আমার প্রতি মানুষের ভালোবাসা রয়েছে।”

‘সাহসী হিরো আলম’ কতটা দর্শকপ্রিয় হয়, তা দেখতে দর্শককে ২৭ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আরএম-১২/১৮/০২ (বিনোদন ডেস্ক, তথ্যসূত্র: এনটিভি অনলাইন)