সে আনন্দ এখন আর পাইনা : আঁখি আলমগীর

সে আনন্দ

আঁখি আলমগীর। কণ্ঠশিল্পী ও মডেল। সম্প্রতি প্রকাশ পেয়েছে তার নতুন গান ‘তোমারই কারণে’। এর পাশাপাশি স্টেজ শো নিয়ে ব্যস্ত আছেন তিনি। নতুন গান ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেন দেশের জনপ্রিয় পত্রিকা “দৈনিক সমকাল”এ। পাঠকদের জন্য পুরোটা তুলে ধরা হলো-

‘তোমারই কারণে’ গানটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

বেশ ভালো। এটি প্রকাশ হলো বেশি দিন হয়নি। ভিন্নধারার গানটি শ্রোতারা বেশ গ্রহণ করেছেন। এবার গেয়েছি এন্ড্রু কিশোরের গানের ছায়ায়। গানটি লিখেছেন অনুরূপ আইচ। সুর করেছেন ফাবির তাজ তন্ময়। সংগীতায়োজন শাহরিয়ার রাফাতের। প্রয়াত বেলাল আহমেদ পরিচালিত ‘নয়নের আলো’ সিনেমার ‘আমার বুকের মধ্যিখানে মন যেখানে হৃদয় যেখানে’ গানের ছায়া রয়েছে এতে। সব সময়ই চেষ্টা করি আগের কাজগুলো থেকে নিজেকে ভিন্নভাবে উপস্থাপনের। সে থেকে ভিন্ন আঙ্গিকের ‘তোমারই কারণে’ গাওয়া।

সব গানের মিউজিক ভিডিওতে আপনার উপস্থিতি থাকে। এ গানে আপনি নেই। কারণ কী?

গানের ভিডিওতে না থাকার পেছনে বিশেষ কোনো কারণ নেই। ব্যস্ততার কারণে মিউজিক ভিডিওতে থাকতে পারিনি। তবে গানটির মিউজিক ভিডিও ভালো হয়েছে। কক্সবাজারে এটি নির্মাণ করেছেন ওসমান মিরাজ। মডেল হিসেবে চিত্রনায়ক, মডেল আসিফ ইমরোজ ও আরিয়ানা তাদের সেরাটাই দিয়েছেন।

দেশ ও দেশের বাইরে একের পর এক শো করছেন…

কী করব বলুন, দর্শককে তো নিরাশ করতে পারি না। তাদের জন্যই একনাগাড়ে শো করে যাচ্ছি। শুনলে অবাক হবেন, নতুন বছরের মার্চ পর্যন্ত স্টেজ শোর শিডিউল দিয়ে রেখেছি। একটানা এত শো করা অনেক কষ্টসাধ্য ব্যাপার। দর্শকের ভালোবাসার প্রতিদান দিতে সে কষ্ট মেনে নিচ্ছি।

একক বা দ্বৈত গানের পাশাপাশি অ্যালবাম নিয়ে কিছু ভাবছেন?

একক গানের জোয়ারেও অ্যালবাম প্রকাশ করার ইচ্ছা একেবারে শেষ হয়ে যায়নি। কিন্তু কবে নাগাদ অ্যালবাম করব, তা এখনই বলতে পারছি না। কারণ আমি একেকটা গানের পেছনে যথেষ্ট সময় দিই। এরই মধ্যে নতুন কিছু গান করার পরিকল্পনা করছি। এখন এক গানের জোয়ার চলছে। এটা সময়ের দাবি। তাই অনলাইনে গান বা মিউজিক ভিডিও প্রকাশের বিষয়টি আমি মন্দ বলব না। কিন্তু এটাও সত্য, ক্যাসেট বা সিডিতে অ্যালবাম প্রকাশ করে যে আনন্দ পেতাম, তা এখন আর পাই না। মিউজিক্যাল অ্যালবাম সংগ্রহে রাখার একটা আলাদা আনন্দ রয়েছে। সে কথা হয়তো এ সময়ের শ্রোতারা বুঝবেন না।

আরএম-০৬/১৯/০২ (বিনোদন ডেস্ক)