‘সত্যি, আমি এতটা আশা করিনি’

আমি এতটা

নির্মিত হতে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক সিনেমা। ভারত ও বাংলাদেশ সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করবেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল।ইতোমধ্যে চলচ্চিত্রটির জন্য চলছে বিভিন্ন চরিত্রে শিল্পী বাছাইয়ের কাজ।

এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নিতে গত ৫ ফেব্রুয়ারি ঢাকায় এসেছিলেন শ্যাম বেনেগাল। এরই মধ্যে অনেক শিল্পীর নাম প্রকাশ্যে এসেছে। এবার জানা গেল, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন জ্যোতিকা জ্যোতি।

আর এ নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন জ্যোতিকা জ্যোতি। তিনি লিখেছেন, যে কোন নিউজের শুধু শিরোনাম দেখেই সিদ্ধান্ত নেওয়াটা ঠিক নয়। পুরো নিউজ পড়ার অনুরোধ থাকলো সবার প্রতি।

খ্যাতনামা নির্মাতা শ্যাম বেনেগাল বঙ্গবন্ধুর ওপর যে চলচ্চিত্রটি নির্মাণ করতে যাচ্ছেন সেখানে #বেগম_মুজিব(শেখ ফজিলাতুন্নেসা রানু) চরিত্রে আমি অভিনয় করছি, শিরোনামে যে নিউজটি হয়েছে সেটা পুরোটা পড়লে সবাই বুঝতে পারবেন বিষয়টা পুরোপুরি চূড়ান্ত হয়নি। আরেকটু অপেক্ষা করতে হবে। আমি আমার অবস্থানটুকু আংশিক শেয়ার করছি আপনাদের জন্য।

১০ তারিখে শ্যাম বেনেগাল আমার সাথে কথা বলেছেন, রানু হিসেবে পছন্দ করেছেন এবং ‘গুড লাক’ বলেছেন। উনার কাস্টিং ডিরেক্টরও আামাকে দারুণভাবে পছন্দ করেছেন। ব্যাস, সবকিছুই মৌখিকভাবে, কোন চুক্তি হয়নি। অফিসিয়ালি এখনো কাউকেই কিছু জানানো হয়নি।

তবে এটা জানার পর একের পর এক ফোন, মেসেজ, ফেসবুক, ইনবক্সে, এবং বিভিন্ন মিডিয়ায় সবাই যে সমর্থন, শুভেচ্ছা, ভালোবাসায় আমাকে ভাসাচ্ছেন আমি মনে করি এটা আমার অনেক বড় পাওয়া, সত্যি আমি এতটা আশা করিনি। আপনাদের সকলের প্রতি আমার করজোড়ে শ্রদ্ধা।#বঙ্গমাতা চরিত্রে আমার প্রতি আপনাদের এই সমর্থন আজীবন আমার মনে থাকবে।

তবে আমি আপনাদের এই সমর্থন, ভালোবাসার প্রতি উত্তর দিতে পারছি না চুক্তি না হওয়া পর্যন্ত। এমনকি আমি এক ভীষণ বিষন্নতায় ডুবে আছি। সৌভাগ্য বরাবরই আমার থেকে দূরে থাকে। কখন কি হয় কে বলতে পারে? কেউ কি কল্পনাও করতে পেরেছিল বঙ্গবন্ধুকে আমরা হারাবো তার সবথেকে কাছের মানুষরূপী শয়তান খন্দকার মোশতাকের ষড়যন্ত্রে? মোশতাকরা যুগে যুগেই থাকে…

দুঃখিত, আমি এখনই আনন্দিত হতে পারছি না। আপনারা আমাকে আপনাদের শুভকামনায় রাখবেন। সময় সব বলে দেবে।ধন্যবাদ।

লেখক: অভিনয়শিল্পী (ফেসবুক থেকে সংগৃহীত)

আরএম-০৬/২০/০২ (বিনোদন ডেস্ক)