অনুমতি ছাড়াই ‘শাহেনশাহ’র মুক্তির তারিখ ঘোষণা

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ২৬, ২০২০ আপডেটঃ ২:৪৫ অপরাহ্ন

শুটিং শেষ হয়েছে গেল বছরের ফেব্রুয়ারি মাসে, আর ‘শাহেনশাহ’ সেন্সর ছাড়পত্র পেয়েছিল মার্চ মাসে। এরপর বছর জুড়ে মুক্তির একাধিক তারিখ ঘোষণা করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

আগামী রোজার ঈদে ‘শাহেনশাহ’ মুক্তি পাবে এমন ঘোষণা দিয়ে এবার শাপলা মিডিয়া বলছে, ‘শাহেনশাহ’ মুক্তি পাবে আগামী ৬ মার্চ। এরই মধ্যে একাধিক গণমাধ্যম ও নিজেদের ফেসবুকে মুক্তির তারিখ ঘোষণা করেছে শাপলা মিডিয়া।

ঈদ থেকে মার্চের প্রথম সপ্তাহে মুক্তির কারণ হিসাবে দেশের সিনেমা সংকটকে কারণ দেখাচ্ছে আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠানটি। অথচ ৬ মার্চ দেশের সিনেমা হলে মুক্তির তালিকায় আছে ‘চল যাই’ এবং বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘হলুদবনি’ শিরোনামের দুইটি সিনেমা।

উৎসব ব্যতীত দুইয়ের অধিক সিনেমা মুক্তির নিয়ম নেই তাহলে ৬ মার্চ কিভাবে মুক্তি পাচ্ছে ‘শাহেনশাহ’ বার্তা২৪.কমের এমন প্রশ্নের জবাবে শাপলা মিডিয়া ম্যানেজার মোঃ বাদল বলেন, ‘শাহেনশাহ’র মুক্তির তারিখ চূড়ান্ত নয়, আমরা আবেদন করেছি মাত্র। যদি মুক্তির অনুমতি পাই তবেই ঐদিন মুক্তি পাবে সিনেমাটি।’

মুক্তির অনুমতি না পেয়েই ফেসবুক ও গণমাধ্যমে মুক্তির তারিখ কিভাবে ঘোষণা করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে মোঃ বাদল বলেন, চূড়ান্ত নয় সেটাই বলেছি। বরিবার জানতে পারবো ঐদিন সিনেমাটি মুক্তি দিতে পারবো কিনা সেটা।

এদিকে এ প্রসঙ্গে প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বার্তা২৪.কমকে বলেন, আমরা এখনো ‘শাহেনশাহ’ মুক্তির অনুমতি দেয়নি। প্রযোজক আবেদন করেছেন আমরা বলেছি ৬ মার্চ মুক্তির জন্য দুইটি সিনেমা আগেই অনুমতি নিয়েছে। যদি এই দুইটির সিনেমার একটি ঐদিন মুক্তি দিতে চাইছে না এমন আবেদন করে তবেই ‘শাহেনশাহ’ ৬ মার্চ মুক্তির জন্য আমরা বিবেচনা করবো।

‘শাহেনশাহ’ সিনেমাটিতে প্রথমবারের মত জুটি বেঁধেছেন শাকিব-নুসরাত ও নবাগত রোদেলা জান্নাত। এছাড়া অভিনয় করেছেন মিশা সওদাগর, উজ্জ্বল, আহমেদ শরিফ, অনুভব মাহবুব, লিটন হাসমি। সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি।

আরএম-০৯/২৬/০২ (বিনোদন ডেস্ক)