কোন অপেক্ষায় স্টেশনে আফ্রি সেলিনা? (ভিডিওসহ)

প্রকাশিতঃ মার্চ ১৯, ২০২০ আপডেটঃ ৩:৫৪ অপরাহ্ন

ইনি হলেন সেই ম্যাম, যার ক্লাস স্টুডেন্টরা মিস দিতে চায় না। এয়ারটেলে বিজ্ঞাপনের ওই কিউট স্কুল মেমের গল্প শোনবেন? তার আসল নাম আফ্রি সেলিনা। এই মডেল ও অভিনেত্রী এখন বেশ সুপরিচিত। কারো কারো কাছে তার নামটা বিদঘুটে মনে হতেই পারে, তবে কাজের বেলায় আফ্রি মনোযোগী ও পরি্শ্রমী। হঠাৎ মিডিয়া পা রেখে ফিনিক্স পাথির মতো জ্বলে ওঠে, পরে পুড়ে ছাই হতে রাজি নন তিনি। প্রাণের গহীনে কমিটমেন্ট নিয়ে জোনাকি পোকার মতো আমরণ মিটি মিটি আলো ছড়ানোর প্রতিই তার বেশি ঝোক।

নয় বছর আগে অর্থাৎ ২০১১ সালে ওসেন্স ওয়ার্ল্ডের বিউটি অ্যাম্বাসেডরের বেল্ট কোমড়ে ঝুলিয়ে শোবিজে পখ চলতে শুরু করেছিলেন আফ্রি সেলিনা। কোয়ানটিটি নয়, কোয়ালিটি বুঝেই কাজ করেছেন। এই লম্বা সময়ে ‘আলো ছায়ার কাব্য’, ‘শনিবারের চোর’, ‘রেড স্টোরি’, ‘চিরকুট’, পত্র মিতা’ প্রভৃতি নাটকে অভিনয় আলোচনায় এসেছেন।

পারফর্মিং মিডিয়ার সবচেয়ে বড় প্লাটফর্ম চলচ্চিত্রেও এরই মধ্যে কাজ করেছেন আফ্রি। তিনি নিজেকে সৌভাগ্যবান ভাবতেই পারেন, কারণ ‘অন্যপথ’,‘রোমান্স’ ও ‘নীল ফড়িং’ নামের তিনটি ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা হয়েছে তার। তবে র্দূভাগ্যজনকভাবে আফ্রি অভিনীত তিনটি ছবির একটিও মুক্তির আলো দেখেনি।

এজন্য আফ্রি থমকে থাকেননি। ক্ষণিকের চমক হলেও বেশকয়েকটি বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে গ্ল্যামারের ঝলক দেখিয়েছেন। জুয়েলারি, নুডুলস আর সফট ড্রিঙ্কসের মডেল হিসেবে কোনো না কোনো টিভি চ্যানেলে খানিকক্ষণের জন্য হলেও দর্শকের সামনে প্রতিদিনই আসছেন তিনি। জনপ্রিয়তা পেয়েছে তার করা এয়ারটেলের বিজ্ঞাপনটি।

টিভি বিজ্ঞাপন করে পরিচিত বাড়লেও এই রূপসী তৃপ্তি পেয়েছেন কয়েকটি মিউজিক ভিডিও মডেল হয়ে। এই তো গেল ভালোবাসার দিবসে ফাহমিদা নবী ও বাপ্পার গাওয়া ‘ভালোবাসি ভালোবাসি’ গানের মিউজিক ভিডিওতে আফ্রির গ্ল্যামারাস উপস্থিতি দর্শকের মনের দরোজায় কড়া নেড়েছে। বেশ কিছু মিউজিক ভিডিওতে কাজ করেছেন, এরমধ্যে গানের যুবরাজ আসিফ আকবর, মাইলসের ভোকালিস্ট আসিফ আকবর আর তৃণমূলে জনপ্রিয় গায়ক মিনারের গানে মডেল হয়ে ছড়িয়েছেন আলোরা দ্যুতি।

পথ চলার নয় বছর পরে স্টেশনের সন্ধান পেয়েছেন আফ্রি সেলিনা। এই স্টেশন থেকেই হয়তো গন্তব্যে পৌছাবে। গন্তব্যে পথে এগিয়ে দেওয়ার মাধ্যম হলেও এটি লঞ্চ-ট্রেন বা বাস স্টেশন নয়, আসলে একটি সিনেমার নাম ‘স্টেশন’। মাসুম রেজা রচিত চিত্রনাট্য নিয়ে পরিচালক রাসেল আহমেদ নির্মাণ করছেন ছবিটি। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন আফ্রি। তবে তার বিপরীতে কে থাকছেন সেটা এখনই জানাতে নারাজ সংশ্লিষ্টরা। আগামী ৫ এপ্রিল ঢাকার কমলাপুর থেকে সিনেমার শুটিং শুরু হবে বলে জানালেন তিনি।

এই স্টেশনে কি আফ্রি খুজে পাবে গন্তব্যে পৌছার সঠিক ট্রেন? আফ্রি ভীষণ আশাবাদি। তিনি বলেন, আমার গন্তব্য একটাই। পুরোপুরি পেশাদার একজন অভিনেত্রী হতে চাই। অভিনয়ের বাইরে আর কোনো গন্তব্য নিয়েও ভাবছি না। ‘স্টেশন’ সিনেমার গণ্প অসাধারণ, আমার চরিত্রটিও দারুণ আকর্ষণীয়। তাই মনে করি আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হতে পারে এই চমৎকার সিনেমাটি।

অপরূপ দেহবল্লরীর অধিবারী আফ্রি আরো বললেন, আগের কোনো ব্যাকগ্রাউণ্ড বা কারো দেওয়া কোনে ব্রেক ছাড়াইএকটু একটু করে নিজেকে অভিনয়ে ব্যস্ত করে তুলতে পেরেছি, এটাই আমার প্রাপ্তি। এখন বেশ ভালো ভালো কাজ করছি। হোক সেটা নাটক, শর্টফিল্ম কিংবা মিউজিক ভিডিও। তবে আমি সত্যিকার অর্থেই একজন ভালো অভিনেত্রী হতে চাই। অভিনয়ের পথচলায় আমার আদর্শ হলেন জয়া আহসান। তার সবকিছুই আমাকে প্রভাবিত করে। আমি তাকেই অনুসরণে চেষ্টা করছি।

আরএম-১৪/১৯/০৩ (বিনোদন ডেস্ক)