করোনাকে ভয় করো না (ভিডিওসহ)

করোনাকে

বিশ্বব্যাপী এক আতঙ্কের নাম করোনা। চীনের উহান থেকে শুরু হওয়া এই প্রাণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়ছে প্রায় সারা বিশ্বে। কেড়ে নিচ্ছে হাজার হাজার প্রাণ। তবে একটু সচেতন হলে এই ভাইরাস প্রতিরোধ করা সম্ভব।

তাই তো গানে গানে শিল্পীরা বলছেন, ‘শোন ভাই বন্ধু প্রিয়জন, করোনাকে ভয় করো না, মোকাবিলা করো তারে স্বাস্থ্যবিধি মেনে, ‘প্রিভেনশন ইজ বেটার দ্যান কিউর’, নিশ্চয় আছে মনে, শুধু থেকো সাবধান, হবে না কিছুই হবে না।’ এমন কথায় গানটি লিখেছেন ও সুর করেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ।

‘করোনাকে ভয় করো না’ শিরোনামের গানটি গেয়েছেন এ প্রজন্মের চার শিল্পী কিশোর দাশ, মুহিন খান, হাসনাত তাসনিম সংগীতা ও নওশীন তাবাসসুম স্মরণ। গানটির সংগীতায়োজন করেছেন রোমান রহমান।

বৃহস্পতিবার মাহবুবুল এ খালিদের ইউটিউব চ্যানেল ‘খালিদ সংগীত’-এ গানটির একটি মিউজিক ভিডিও প্রকাশ করা হয়েছে।

গানটি নিয়ে মাহবুবুল এ খালিদ বলেন, ‘বিশ্বজুড়ে বর্তমানে করোনা ভাইরাস ব্যাপক আকার ধারণ করেছে। করোনা নিয়ে মানুষের মাঝে ঢুকে গেছে ভয়। কিন্তু সচেতন হলে এ ভাইরাস প্রতিরোধ কঠিন কিছু নয়। এজন্য প্রয়োজন সাধাণ কিছু স্বাস্থ্যবিধি মেনে চলা।

লক্ষণ দেখা দিলে দেরি না করে চিকিৎসকের পরামর্শ নেয়া। কোয়ারেন্টাইনে থাকা। এই গানটির মাধ্যমে করোনা থেকে সুরক্ষিত থাকার উপায় সম্পর্কে বিভিন্ন জনগুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরা হয়েছে। আশা করি গানটি করোনা বিষয়ে সবাইকে সচেতন করবে।’

আরএম-১২/২০/০৩ (বিনোদন ডেস্ক)