ঘরে থাকার আহ্বান দেব, রুদ্রনীল ও সুদীপ্তাদের

ঘরে থাকার

করোনা ভাইরাস সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়ে ভারতজুড়ে চলছে জনতা কারফিউ। করোনার সংক্রমণের চেন ভেঙে ফেলতে রোববার (২২ মার্চ) সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউয়ের আবেদনে সাড়া দিয়ে তা মানা হচ্ছে পশ্চিমবঙ্গেও।

কারফিউ মানতে নিজেরা সচেতন হাওয়ার পাশাপাশি দর্শক-ভক্তদের ঘরে থাকার আহ্বান জানিয়েছেন অভিনেতা দেব, রুদ্রনীল ঘোষ, অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, চিত্রনাট্যকার-অভিনেতা পদ্মনাভ দাশগুপ্তসহ বহু তারকা।

২১ মার্চ রাত থেকেই সাধারণ মানুষকে জনতা কারফিউয়ের দিনে ঘরে থাকতে এবং প্রয়োজনে কয়েকদিন নিজেকে ঘরবন্দি থাকতে অনুরোধ জানিয়েছেন অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারা।

তারা সবার উদ্দেশ্যে নিজে বাঁচতে আর অন্যদের বাঁচাতে ঘরে থাকতে বলেছেন। সামাজিক যোগাযোগমাধ্যেমে দিয়েছেন নামা সচেতনতামূলক বার্তা। ব্যবসায়ীদেরও ঘরে থাকার পরামর্শ দেন। তাদের কেউ কেউ হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে বার্তা পাঠিয়ে পরিচিতদের অনুরোধ করছেন, সতর্ক করছেন।

রোববার সকাল থেকে জনশূন্য কলকাতার রাজপথ। দুই-একটি ট্যাক্সি, হাতে গোনা সরকারি বাস ছাড়া পথে নামেনি কোনো গণপরিবহন। বাকি রাজ্যের দৃশ্যটাও কার্যত একই।

ভারত এই মুহূর্তে করোনা ভাইরাস সংক্রমণের তৃতীয় ফেজের দোড়গোড়ায়। এই ফেজটিতে সংক্রমণ শুধু একজনের থেকে আর একজনের সংস্পর্শে ছড়ায় না, বরং একটি গোটা সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে পড়ে ভাইরাস, প্রত্যক্ষ সংস্পর্শ ছাড়াই।

এখনও দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ৩১৫। এ পশ্চিমবঙ্গেও চারজনের শরীরে মিলেছে ভাইরাসের অস্তিত্ব।

রোববার সকাল ৭টা থেকে রাত ৯টা সেই অনুযায়ী পালন করা হচ্ছে জনতা কারফিউ। প্রথম পর্যায়ে ১৪ ঘণ্টা চলবে এ কারফিউ।

আরএম-০৭/২২/০৩ (বিনোদন ডেস্ক)