কোয়ারেন্টিন শেষে সন্তানদের সঙ্গে শাওন (ভিডিওসহ)

প্রকাশিতঃ মার্চ ২৬, ২০২০ আপডেটঃ ৪:১৯ অপরাহ্ন

কোয়ারেন্টিন পর্ব শেষ করে দুই ছেলে ও পরিবারের অন্যান্য সদস্যদের কাছে টেনেছেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। চলতি মাসেই তিনি যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফেরেন। এরপর থেকেই হোম কোয়ারেন্টিনে ছিলেন তিনি।

দুই ছেলের কাছে আসার একটি ভিডিও নিজের ফেসবুকে শেয়ার করেছেন মেহের আফরোজ শাওন। ফেরার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাওনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। আক্রান্ত না হলেও ধানমণ্ডির নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

নিজের ফেসবুকে ভিডিওটি শেয়ার দিয়ে শাওন ক্যাপশনে লিখেছেন, ‘অবশেষে উনারা বাড়ি ফিরলেন।’

গত ১৭ মার্চ এক স্ট্যাটাসে শাওন লেখেন, ‘বেশ আগে প্রতিশ্রুতি দেওয়া একটি বইমেলায় অংশ নিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলাম। ওয়াশিংটনে প্রকোপ থাকলেও নিউইয়র্কে করোনার প্রকাশ পায়নি তখনো। ভাইরাসটির সংক্রমণ বাড়ার পর পরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্কবার্তা জারি হয়ে যায়। তারপর ঘর থেকে বের হইনি একদম। চলতি বছরের ৩০ ও ৩১ মে নিউইয়র্কে অনুষ্ঠিতব্য হুমায়ূন আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন ২০২০-এর সংবাদ সম্মেলন বাতিল এবং মূল অনুষ্ঠানের তারিখ স্থগিত করা হয় তৎক্ষণাৎ। প্রতি মুহূর্তের খবর দেখছিলাম আর ভাবছিলাম বাচ্চা দুটোর কাছে ফিরতে পারব তো?’

শাওন আরো লিখেন, “পরম করুণাময়ের অশেষ কৃপায় গতকাল দেশে ফিরেছি। ঢাকা বিমানবন্দরে স্বাস্থ্য বিষয়ক সতর্ক অবস্থান দেখে ভালো লাগলেও দুবাই থেকে ফেরার ফ্লাইটে মধ্যপ্রাচ্যের যাত্রীদের গণহারে প্যারাসিটামল কিংবা প্যানাডল খেয়ে ‘জ্বর যেন না ওঠে তাইলে মেশিনে আটকায়ে দেবে’ ধরনের আচরণ খুব আশঙ্কাজনক লেগেছে!”

কোয়ারেন্টিনে থাকার সময় ফেসবুকে শাওন লেখেন, ‘আমার মায়ের বাড়িতে থাকা পুত্রদের সঙ্গে ঘণ্টায় ঘণ্টায় ভিডিও কলে কথা হচ্ছে। দখিন হাওয়ায় আমার বাসার দরজা প্রথমবারের জন্য তালাবন্ধ রাখা হয়েছে!’ তিনি আরো বলেন, ‘আমি ভালো আছি। জ্বর, কাশি, গা ব্যথা কিছুই নেই।’

আরএম-১৩/২৬/০৩ (বিনোদন ডেস্ক)