হোম কোয়ারেন্টাইনে বলিউডের কে কি করছেন

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। এর ফলে বিনোদন অঙ্গন কার্যত স্থবির হয়ে পড়েছে। অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রির মতো বলিউডেও সব ধরনের সিনেমার শুটিং বন্ধ করা হয়েছে। তাই তারকাশিল্পীদের বাড়িতে দিন কাটাতে হচ্ছে। ঘরের ভেতর কীভাবে কাটছে তারকাদের সময়, তা এ আয়োজনে তুলে ধরা হলো-

ছবি আঁকছেন সালমান

বলিউড তারকা সালমান খান কিছুদিন আগেও ‘রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমার শুটিং করছিলেন। কিন্তু করোনার প্রকোপে আপাতত শুটিং বন্ধ। তাই হাতে তুলে নিয়েছেন রংতুলি। ঘরে বসে ছবি এঁকেই সময় কাটছে তার। ফটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে ছবি আঁকার একটি ভিডিও পোস্ট করেছেন এই অভিনেতা।

অলস সময় কাটাচ্ছেন ‘নিকিয়াঙ্কা’

স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে আছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন ‘বলিউডের দেশি গার্ল’। এতে তিনি বলেন, ‘আশা করছি সবাই ভালো আছেন। আপনাদের হ্যালো বলতে এলাম। খুবই অদ্ভুত একটি সময় এবং আমাদের জীবন সম্পূর্ণ ওলটপালট হয়ে গেছে। মনে হচ্ছে সিনেমার কোনো ঘটনা, কিন্তু না। গত সপ্তাহ থেকে নিক ও আমি স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে আছি। আমাদের সবসময়ই খুব ব্যস্ততার মধ্যে কাটে। আশপাশে অনেক মানুষের ভিড় থাকে। কিন্তু হঠাৎ করেই, এটাই বাস্তবতা, সবকিছু অদ্ভুত মনে হচ্ছে। আমার বিশ্বাস, আপনাদেরও একই রকম অনুভূতি হচ্ছে। আমরা সব সতর্কতা অবলম্বন করছি। সুস্থ আছি। সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করছি।

গৃহস্থালির কাজে ব্যস্ত ক্যাটরিনা

ক্যাটরিনা কাইফ বাসন মাজছেন। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এমনই ভিডিও পোস্ট করেছিলেন এ অভিনেত্রী। তবে শুধু বাসন মাজা কেন, বাড়িতে ঝাড়ূ দেওয়ার দায়িত্বও পড়েছে ক্যাটের ওপর। অন্তত তার ইনস্টাগ্রাম হ্যান্ডেল দেখে তাই বোঝা যায়। সম্প্রতি বাড়িতে ঝাড়ূ দেওয়ার ভিডিও পোস্ট করে ক্যাটরিনা লিখেছেন, ‘সবাই বাড়িতে যে যার নিজের কাজ করছে। বাড়িতে আমি যখন ঝাড়ূ দিচ্ছি, ইসাবেলা [বোন] সোফায় বসে কমেন্ট্রি করছে আর টিপস দিচ্ছে। সব মিলিয়ে অভিজ্ঞতা বেশ ভালোই। এদিকে ভিডিওতে ক্যাটকে ঝাড়ূ দিতে দিতে মজা করে ঝাঁটা নিয়ে ব্যাটিং করতেও দেখা গেছে। ক্যাটরিনার পোস্ট দেখেই বোঝা যাচ্ছে, তিনি এবং তার পরিবারের অন্য সদস্যরা বাড়ির কাজ ভাগ করে নিয়েছেন। পরিচারিকার অনুপস্থিতিতে সবাই মিলে তারা বাড়ির কাজ ভাগ করে নিয়েছেন। ক্যাট যে শুধু নিজেই বাড়ির কাজ করছেন তা নয়, সবাইকে কাজ করতে উৎসাহও দিচ্ছেন।

কোয়ারেন্টাইনে ‘সাইফিয়ানা’র সঙ্গী তৈমুর :

তারকারা সারাবছরই ব্যস্ত থাকেন। তাদের পক্ষে দিনের পর দিন ঘরবন্দি থাকাটা মোটেই সহজ নয়। তবে পরিস্থিতির কারণে সেটি তারা হাসিমুখে করছেন। কারিনা কাপুর খান সপরিবারে কোয়ালিটি টাইম কাটানোর মিষ্টি ছবি পোস্ট করেছেন। তৈমুরকে যে সময়টা তিনি এবং সাইফ আলি খান একসঙ্গে দিচ্ছেন, তেমন সুযোগ খুব একটা মেলে না। কখনও বাড়ির বারান্দায় গাছ লাগাচ্ছে বাবা-ছেলে। কখনও বইয়ে মশগুল সাইফ। অবশ্য এ অভিনেতার বইয়ের প্রতি ভালোবাসার কথা নতুন নয়। তবে নবাব বইপোকা হলেও বেগম যে তা নন, সেটা কারিনা মজার ছলে নিজের পোস্টে বুঝিয়েও দিয়েছেন। সাইফের ছবির পাশে কারিনা নিজেরও ছবি পোস্ট করেছেন, যেখানে তিনি ফোন নিয়ে ব্যস্ত। লিখেছেন, ‘মনে হচ্ছে, পুরো সপ্তাহটাই ও ব্যস্ত, আর আমি ইনস্টাগ্রাম করছি।’

পরিবারের সঙ্গে মাধুরী দীক্ষিত

বলিউডের ‘ধাক ধাক গার্ল’ খ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিত। এই অভিনেত্রীর স্বেচ্ছায় কোয়ারেন্টাইন কাটছে পরিবারের সদস্যদের সঙ্গে। ইনস্টাগ্রামে স্বামী ও সন্তানের সঙ্গে ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘নিজেকে ও পরিবারকে করোনাভাইরাসের হাত থেকে বাঁচাতে বাড়িতেই স্বেচ্ছায় কোয়ারেন্টাইন করলাম। তবে এই সুযোগে পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে পারব। সবাই প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন। যত্ন নিন, নিরাপদ থাকুন।’

রান্নায় মনোযোগী শিল্পা শেঠি :

অভিনেত্রী শিল্পা শেঠি রান্না করতে খুবই ভালোবাসেন। ইউটিউবে তার রান্নার একটি চ্যানেলও রয়েছে। সময় পেলে বাড়িতেও তিনি রান্না করে থাকেন। এখন তো অফুরন্ত সময়। তাই দুই সন্তান, স্বামীকে মজার মজার রান্না করে খাওয়াচ্ছেন।

ঘরেই বিপদ ডেকে আনলেন অক্ষয়ের স্ত্রী :

করোনার এই সময়ে ঘরেই দিন কাটাচ্ছিলেন অক্ষয় কুমার ও টুইঙ্কেল খান্না দম্পতি। সম্প্রতি করোনায় আক্রান্তদের জন্য ২৫ কোটি রুপি আর্থিক সহায়তাও দিয়েছিলেন অক্ষয়। তবে এর মধ্যে গত রোববার খবর প্রকাশ হলো, স্ত্রী টুইঙ্কেলকে নিয়ে হাসপাতালে অক্ষয় কুমার। এতে ভক্তদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। অক্ষয় ইনস্টাগ্রামে জানালেন বাড়িতে থাকা অবস্থায় তার স্ত্রীর পা ভেঙে গেছে। তবে কীভাবে পা ভাঙল টুইঙ্কেলের, তা জানাননি।