বলিউডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মেহজাবীন

ছোটপর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। বিভিন্ন সময় নানান চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছেন। পাশাপাশি নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।

বলিউড থেকে কাজের প্রস্তাব পেয়েছিলেন মেহজাবীন। মিমের পর তিনিও এ প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। কিন্তু কেন? তার উত্তরে এক সাক্ষাৎকারে মেহজাবীন বলেন, ‘বাংলাদেশকে খাটো করি এমন কোনো কাজ করতে চাই না। আমার কাছে মনে হয়েছে, এটি পলিটিক্যাল ফিল্ম।

এখানে বাংলাদেশের একটা অংশ আছে। দেশের কিছু রাজনীতি তুলে ধরা হয়েছে। ওই চরিত্রে অভিনয় করলে বাংলাদেশের রাজনীতিকে ভুলভাবে উপস্থাপন করা হতো। তাই কাজটি বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছি।’

‘খুফিয়া’ শিরোনামের একটি সিনেমার প্রস্তাব পেয়েছিলেন মেহজাবীন। নেটফ্লিক্সের জন্য এটি নির্মাণ করছেন ভারতের বিখ্যাত নির্মাতা বিশাল ভরদ্বাজ। মেহজাবীন জানান, গেল জুলাইয়ে এ সিনেমার জন্য প্রস্তাব পেয়েছিলেন তিনি।

সিনেমার কাস্টিং ডিরেক্টর হোয়াটসঅ্যাপের মাধ্যমে তার সঙ্গে যোগাযোগ করেন। শুরুতে বিশ্বাস করেননি মেহজাবীন। পরে বুঝতে পেরেছেন, গল্পের প্রয়োজনে বাংলাদেশি অভিনেত্রী খুঁজছেন তারা। গল্প শুনে কাজটি ফিরিয়ে দিয়েছেন মেহজাবীন।

এ সিনেমার জন্য লাক্স তারকা বিদ্যা সিনহা মিমকেও প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনিও প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছেন। কারণ ওই একটাই। গল্প শুনে মনে হয়েছে, বাংলাদেশকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হবে।

অভিনেত্রী এক সাক্ষাৎকারে বলেন, ‘প্রথমবার বলিউডের কোনো সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেলাম, কিন্তু করতে না পারার একটা দুঃখবোধ তো আছেই। তবে এর চেয়ে আরও ভালো কোনো গল্পে হয়তো সামনে সুযোগ আসবে।’

এসএইচ-১০/১০/২১ (বিনোদন ডেস্ক)