চেনা মিথিলার অচেনা রূপ!

বরাবরই সোজগোজ বেশ পছন্দ করেন রাফিয়াত রাশিদ মিথিলা। বাংলাদেশের মেয়ে এখন কলকাতার বধূ। এবার সেখানেই শাড়ির বদলে অন্য ‘লুক’-এ ধরা দিয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী।

মিথিলা কেবলই অভিনেত্রী নন। তিনি একাধারে শিক্ষিকা, সমাজসেবী, অভিনেত্রী, মা, স্ত্রী। এবার তার নানা রূপ ধরা পড়ল ফোটোশুটের দিন।

সম্প্রতি সৃজিতের বাড়ির স্টুডিও এবং ছাদে মিথিলার ছবি বেশকিছু তোলা হয়েছে।

মিথিলা জানিয়েছেন, তিনি সাধারণত ফোটোশুট করান না। পড়াশোনা, সংসার, সন্তান পালন, অভিনয়, ইত্যাদির জন্য সময় হয় না তার। কিন্তু ভারতের একটি সংবাদমাধ্যমের জন্য এবার ছবি তুলেছি।

ফোটোশুট চলাকালীন মিথিলা-কন্যা আয়রা এবং সৃজিতের ভাগনি স্পন্দনা মাঝে মাঝেই স্টুডিওতে এসে দেখা দিয়ে যাচ্ছিল। শুধু তা-ই নয়, খুদে আর কিশোরী তাদের মতামতও প্রকাশ করছিল। তাদের উপস্থিতি শুটকে আরও প্রাণবন্ত করে তুলছিল।

শুটের মাঝে বিকেলবেলা সৃজিতের আগমণ। সে দিনই মুম্বাই থেকে ফিরেছেন তিনি। কন্যা এবং ভাগনির পিছু ধরে তিনিও তার স্ত্রীর ফোটোশুটে এসেছিলেন। মিথিলার লম্বা গাউন দেখে মশকরা করে বললেন, ‘‘এই পোশাক তো পুরো হাওড়া ব্রিজ।’’ আরও নানা বিষয়ে ঠাট্টা করতেই মিথিলার বকা খেয়ে নীচের তলায় চলে গেলেন সৃজিত।

মিথিলাকে সাজানোর দায়িত্ব নিয়েছিলেন কলকাতার তারকা-স্টাইলিস্ট সন্দীপ জয়সওয়াল। তিনি মোট চারটি পোশাকে সাজিয়ে তুলেছিলেন মিথিলাকে। সন্দীপ বললেন, ‘‘মিথিলাকে এক ধরনের ‘লুক’-এ দেখে এসেছে সকলে। তাই ভাবলাম, হট প্যান্ট, গাউন বা নেটের শাড়়িতে সাজালে কেমন লাগে? আর তাই এই চার রকম পোশাক বেছে নিয়েছি।’’

মেরুন রঙের ড্রেপ রেড কার্পেট গাউন এবং ধূসর-নীল নেটের শাড়ির সৌজন্যে ‘ইউভ ইন্ডিয়া’। নেটের কালো শা়ড়িটি মিথিলার নিজের আলমারি থেকে বার করা। সন্দীপের সংগ্রহ থেকে এসেছিল সাদা শার্ট, হট প্যান্ট, ডেনিম বিকিনি টপ।

এসএইচ-১৪/১৭/২১ (বিনোদন ডেস্ক)