করোনাকালে সবচেয়ে বেশি সিনেমা মুক্তি পাবে আগামী মাসে

করোনাকালে

করোনা মহামারির কারণে সিনেমাহল বন্ধ, লকডাউনে প্রদর্শন স্থগিত, নতুন সিনেমার মুক্তির বিষয়ে প্রযোজক-পরিচালকের অনীহা। সবকিছু পেরিয়ে ১৮ মাস পর একসঙ্গে অনেকগুলা সিনেমা মুক্তির অপেক্ষায় আছেন সিনেমা সংশ্লিষ্টরা।

প্রযোজক-পরিচালকরা নতুন সিনেমা মুক্তির বিষয়ে এগিয়ে এসেছেন। আগামী অক্টোবরে করোনায় সবচেয়ে বেশি সিনেমা মুক্তির কথা আছে।

সিনেমাগুলোর মধ্যে আছে- অনন্য মামুন পরিচালিত ‘কসাই’। এই সিনেমায় অভিনয় করেছেন- নিরব, রাশেদ মামুন অপু, কাজী নওশাবাসহ অনেকেই। অন্য সিনেমাটি হলো আসিফ ইকবাল জুয়েল পরিচালিত ‘চোখ। এতে অভিনয় করেছেন নিরব, রোশান ও শবনম বুবলী। এই দুটি সিনেমা আগামী ১ অক্টোবর মুক্তি পাচ্ছে সারাদেশে।

কলকাতার বাংলা সিনেমা ‘বাজি’ আমদানির মাধ্যমে বাংলাদেশে মুক্তি পাচ্ছে আগামী ৮ অক্টোবর। অংশুমান প্রত্যুষ পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন জিৎ ও মিমি চক্রবর্তী। আমদানী করা ‘বাজি’ সিনেমার মাধ্যমে প্রায় দুই বছর বন্ধ থাকা মধুমিতা সিনেমাহল খুলছে।

রাশিদ পলাশ পরিচালিত ‘পদ্মাপুরাণ’ সিনেমাটি অক্টোবরে মুক্তির অপেক্ষায় আছে। পদ্মাপাড়ের মানুষের জীবন-জীবিকা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এ ছাড়া, এন রাশেদ চৌধুরী পরিচালিত ‘চন্দ্রাবতী কথা’ মুক্তি পাবে আগামী অক্টোবরে। মৈয়মনসিংহ গীতিকার কবি নয়ানচাঁদ ঘোষের চন্দ্রাবতী পালা অবলম্বনে বাংলা সাহিত্যের প্রথম বাঙালি মহিলা কবি চন্দ্রাবতীর জীবনালেখ্য নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে সিনেমাটি।

মধুমিতা সিনেমা হলেন কর্ণধার ইফতেখার উদ্দীন নওশাদ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘বারবার বলে আসছিলাম ভালো বাংলা সিনেমা না এলে সিনেমাহল খুলব না। এ কারণে দীর্ঘ দিন হল বন্ধ রেখেছিলাম। দর্শকের কথা ভেবে কলকাতার আমদানি করা ‘বাজি’ সিনেমা দিয়ে হল খুলব। দর্শক সিনেমা দেখলে ভালো না হলে ভাবব- সিনেমাহল নিয়ে নতুন করে কী করা যায়।’

প্রদর্শক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমাদের সিনেমাহলের অবস্থা এখনো খুব একটা ভালো না। নতুন কোনো রাস্তা খুঁজতে হবে আমাদের। আগামী মাসে বেশ অনেকগুলো সিনেমা মুক্তি পাচ্ছে। আমাদানি করা কলকাতার সিনেমাও আছে মুক্তির তালিকায়। সিনেমাগুলো মুক্তির পর বুঝতে পারবো কী অবস্থা হবে। ততোদিন অপেক্ষা করে থাকি।’