নতুন রূপে আসছেন পূর্ণিমা

তার হাসি যেন শুভ্রতার পরশ মাখিয়ে যায় সবার হৃদয়ে। তার সৌন্দর্যে কুপোকাত সবাই। তিনি চির সবুজ অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা।

অনেক দিন ধরে অভিনয়ে অনিয়মিত পূর্ণিমা। গল্প ও চরিত্র পছন্দ হলে তবেই কাজ করেন। আবার ফিরতে শুরু করেছেন তিনি কাজে। নতুন বিজ্ঞাপন দিয়ে কাজের বিরতি কাটালেন এই তারকা। এছাড়াও সম্প্রতি অমিতাভ রেজার ওয়েব সিরিজ ‘মুন্সিগিরি’তে অভিনয় করেছেন। এতে তিনি হাজির হবেন একেবারে নতুন রূপে।

এদিকে পূর্ণিমার হাতে রয়েছে নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ছবি ‘গাঙচিল’ ও ‘জ্যাম’। করোনার কারণে আটকে ছিল এর কাজ। তবে ‘গাঙচিল’ সিনেমার শুটিংয়ের কাজ শুরু করেছেন পূর্ণিমা। বাকি থাকা কিছু প্যাচওয়ার্কের কাজ করছেন তিনি।

এছাড়া চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন পূর্ণিমা। চলচ্চিত্র শিল্পীদের দুর্দিন চলছে। এ সময় তাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে থাকতে পেরে আনন্দিত পূর্ণিমা।

পূর্ণিমার চলচ্চিত্র জগতে পথচলা শুরু হয়েছিল জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মাধ্যমে। কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে তিনি তার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

সুন্দর চেহারার অধিকারিণী এই অভিনেত্রী শুরুতেই অভিনয় এর সাথে অসাধারণ শারীরিক সৌন্দর্যের জন্য সবার মন জয় করে নেন। ২০০৩ সালে মুক্তি পায় তার সব থেকে সফল ছবি মতিউর রহমান পানু পরিচালিত ‘মনের মাঝে তুমি’। এটি বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের সবথেকে সফল ছবির মধ্যে অন্যতম।

এসএইচ-২৩/২৩/২১ (বিনোদন ডেস্ক)