জয়ার আফসোস

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। গত আগস্টে মুক্তি পেয়েছে তার সিনেমা ‘বিনিসুতোয়’। দুই বাংলা শক্ত অবস্থান গড়ে তুলেছেন জয়া।

বর্তমানে পূজার উৎসবকে ঘিরে কলকাতায় থাকবেন এই জনপ্রিয় অভিনেত্রী। এক সাক্ষাৎকারে জয়া বলেছিলেন, ‘কলকাতা ছাড়া পূজা ভাবতেই পারি না।’

পূজায় শাড়ি পড়তেই বেশি পছন্দ করেন জয়া আহসান। কাজের সুবিধার্থে অনেক সময় কুর্তিও পরেন। এবার পূজায় নীল রঙের ওপর জারদৌসি কাজের কুর্তি পরবেন জয়া আহসান। সঙ্গে শারারা ধাঁচের প্যান্ট। ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন।

শাড়ি নিয়ে কোনো বাছবিচার নেই এই অভিনেত্রীর। ভালোবাসেন সব ধাঁচের শাড়ি। বাংলাদেশের জামদানি ছাড়াও মসলিন, চিরকালীন তাঁত রয়েছে তার পছন্দের তালিকায়।

যেকোনো উৎসবের আগে পছন্দসই নকশা তৈরী করে বানিয়ে নেন তার শাড়ি। তাঁতিরা দীর্ঘ সময় ধরে শাড়ি তৈরি করেন জয়ার জন্য। সেই সব শাড়ি ঘিরেই জয়ার যত আবেগ, আর অফুরান ভালোবাসা।

কিন্তু এসব শাড়ি নিয়ে আছে জয়ার আফসোস। জয়া যে নকশার শাড়িই পড়েন না কেন সেই শাড়ির নকশা নকল করে আরও অনেক শাড়ি বাজারে চলে আসে। তারপর সেই শাড়িগুলোই আবার কম দামে বিক্রি হয়। এতে করে লোকসানের মুখে পড়তে হয় তাঁতিরা। জয়া মনে করেন, এতে শিল্পের ক্ষতি হয়।

পূজার চারদিন জয়া প্রাণখুলে আড্ডা, জমিয়ে খাওয়া-দাওয়া আর ঘুরে বেড়ানোর পরিকল্পনা করেছেন। পূজায় খাওয়া-দাওয়া নিয়ে কোনো বাদ-বিচার করেন না এই অভিনেত্রী। জয়া জানান, ‘আমার সব খাবারই ভালো লাগে। যে দিন যে বন্ধুর বাড়িতে ভালোমন্দ রান্না হবে, সে দিন সেখানে চলে যাব।

এসএইচ-০৭/১১/২১ (বিনোদন ডেস্ক)